• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টি-টোয়েন্টি বিশ্বকাপ

এবার স্কটিশ ‍‍‘আপসেটের’ শিকার ওয়েস্ট ইন্ডিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ০২:৪১ পিএম
এবার স্কটিশ ‍‍‘আপসেটের’ শিকার ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপের অষ্টম আসরের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মাঠে নেমে🃏ছিল ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড। সোমবার (১৭ অক্টোবর) ব﷽াংলাদেশ সময় সকাল ১০টায় অস্ট্রেলিয়ার হোবার্টে বেলেরিভ ওভালে ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ডের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে। ম্যাচে ৪২ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে স্কটিশরা।

টস জিতে ম্যাচে 💎ফিল্ডিং নিয়েছিল উইন্ডিজরা। স্কটল্যান্ডের ইনিংসের শুরুটাই ছিল আশা-জাগানিয়া। দুই ওপেনার জর্জ মুনসে ও মাইকেল জোনেস দুজন চমৎকার শুরু করেন। দলের ৫৫ রানে জোনেস ১৭ বলে ২০ রান করে আউট হন। মুনসে ম্যাথিউ ক্রসকে সঙ্গে নিয়ে খুব একটা সুবিধা করে উঠতে পারেননি। দলের ৬৩ রানে ম্যাথিউ আউট হন। অধিনায়ক রিচি বেরিংটনও মাত্র ১৬ রানে ফেরেন। তিনি বিদায় হলে মুনসে-ক্যালম ম্যাকলয়েড জꦰুটি দলকে ভালো সংগ্রহের পথে এগিয়ে নিতে থাকেন।

দꦦলের ১১৭ রানে ম্যাকলয়েড ১৪ বলে ২৩ রান করে ফেরেন। আর মাত্র🦋 ৮ রান যোগ করে মাইকেল লিস্কও আউট হন। মুনসে ক্রিস গ্রেভেসকে সঙ্গে নিয়ে দলকে ১৬০ রানের সংগ্রহ এনে দেন।

মুনসে দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ বলে ৬৬* রান করে অপরাজিত থা🌄কেন। তার ইনিংসটি সাজানো নয়টি চারে। গ্রেভেস ১১ বলে ১৬* রানে ইনিংস শেষ করেন। নির꧟্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কটল্যান্ডের সংগ্রহ ১৬০ রান।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২০ রানেই প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। কাইল মেয়ার্স বিদায় হলে ইভান লুইস-ব্রান্ডন কিং জুটি দলের ইনিংস বড় করার চেষ্টা করেও ব্যর্থ হয়। দলীয় ৫৩ রানে ജইভান ১৪ রান করে বিদ💦ায় হন। তার বিদায়ের পর অধিনায়ক নিকোলাস পুরানও ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি।

বাকি ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে একমাত্র জেসন হোল্ডার🎶 ৩৩ বলে ৩৮ রান করেন। এছাড়া মিডল অর্ডার থেকে শেষ পর্যন্ত সব ব্যাটারই ছিলেন ব্যর্থ। কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থামে মাত্র ১৮.৩ ওভারে। সব ✨কটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তারা তুলতে পারে ১১৮ রান। স্কটল্যান্ড জয় পায় ৪২ রানের বড় ব্যবধানে।  

Link copied!