• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যুবদলের পূর্ণাঙ্গ কমিটি প্রত্যাখ্যান করে একাংশের ঝাড়ু মিছিল


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৯:০৯ এএম
যুবদলের পূর্ণাঙ্গ কমিটি প্রত্যাখ্যান করে একাংশের ঝাড়ু মিছিল

সিলেটে জেলা যুবদলের পূর্ণাঙ্গ কমিটি প্রত্যাখ্যান কর🔯ে ঝাড়ু মিছিল করেছেন একাংশের নেতারা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে নগরের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে 🍃পদ বঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতারা মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ 🐽করেন। 

এ সময় নেতা-🍬কর্༺মীদের হাতে ঝাড়ু নিয়ে কমিটির বিরোধী স্লোগান দিতে দেখা যায়।

নেতা-কর্মীদের অভিযোগ, কমিটিতে দলের ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন করা হয়নি। এছাড়া কমিটিতে সিনিয়র-জুনিয়র সমন্বয়ের অভাব রয়েছে। এতে করে দলের ভাবমূর্তি নষ্ট হবে। বহিষ্কৃত ও বিতর্কিতদের কমিটিতে স্থান দেওয়ায় তৃতীয় শক্তি দলের ভেতরে সুযোগ নেবে। তাই এই কমিটি প্রত♈্যাখ্যান করেছেন তাঁরা।

তবে বিক্ষোভকারীদের অভিযোগ অস্বীকার করে জেলা যুবদল সভাপতি অ্যাডভোকেট মোমিনুল ইসলাম মোমিন বলেন, “সংগঠনের গঠনতন্ত্র মেনে শীর্ষ নেতাসহ সকলের মতামতের ভিত্তিতে কমিটি পূর্ণাঙ্গ করা হয়েছে। ত্যাগী, পরীক্ষিত ও যোগ্যরা কমিটিতে স্থান পেয়েছেন।♛ দেশের যুবকদের সর্ববৃহৎ সংগঠন যুবদল, সবাইকেতো আর খুশি করা যꦕাবে না। দুই-একজন বিক্ষুব্ধ থাকতে পারেন। এটা ঠিক হয়ে যাবে।”

এর আগে বুধবার রাতে অ্যাডভোকেট মোমিনুল ইসলাম মোমিনকে সভাপতি ও মোহাম্মদ মকসুদ আহমদকে সাধারণ সম্পাদক করে ২৯১ সদস্য বিশিষ্ট জাতীয়তাবাদী যুবদল সিলেট জেলা শাখা এবং শাহনেওয়াজ বখত চৌধুরী তারেককে সভাপতি ও মির্জা মো. সম্রাট হোসেনকে সাধারণ সম্পাদক করে ৩০১ সদস্য বিশিষ্ট মহানগর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় কেন্দ্র। ২০২২ সালের ১০ ও ১১ সেপ্টেম্বর যথাক্রমে কাউন্সিলের মাধ্যমে মোমিন-মকসুদ, শাহনেওয়াজ তারেক-মির্জা সম্রাট নির্বাচিত হলেও গত দুই বছরে কমিটি পূর🍸্ণাঙ্গ করতে পারেননি।

বুধবার রাতেও ঘোষিত জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রত্যাখ্যান করে সিলেটে ঝাড়ু মিছিল করে যুবদলের একাংশের পꦏদ বঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতারা।

এদিকে মহানꦿগর সভাপতি-সম্পাদকের বিরুদ্ধেও অভিযোগ তুলছেন পদ বঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতা-কর্মীরা। তাঁদের দাবি—কমিটিতে দলের ত্যাগী নেতা কর্মীদের অবমূল্যায়ন, যুবলীগ নেতা ও বিতর্কিতদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। তবে মহানগর কমিটি প্রত্যাখ্যান বা এ নিয়ে প্রকাশ্যে কেউ মুখ খুলতে রাজি হননি। দুই-একজন সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি করছেন।

এ বিষয়ে সিলেট মহানগর যুবদলের সভাপতি শাহনেওয়𓃲াজ বখত চৌধুরী তারেক ও সাধারণ সম্পাদক মির্জা মো. সম্রাট হোসেনের মোবাইলে একাধিকবার কল করলেও তাঁরা রিসিভ করেননি।

Link copied!