• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অলরাউন্ডার সাকিবের বিশ্বরেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০৫:০৪ এএম
অলরাউন্ডার সাকিবের বিশ্বরেকর্ড
ছবি- সংগৃহীত

বিশ্ব ক্রিকেটে অলরাউন্ডারদের কাতারে কিংবদন্তিদের পাশে নিজের নামটি আগেই লিখিয়েছিলেন বাংলাদেশের ‍‍`পোষ্টার বয়‍‍` সাকিব আল হাসান। অনেক রেকর্ডের মালিক এই অলরাউন্ডার এবার গড়েছেন বিশ্ব রেকর্ড। প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একশ উইকেট ও দুই হাজার রানের অ💧নন্য এক রেকর্ড করেছেন সাকিব।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে সাকিব একশ উইকেটে দেখা পেয়েছেন অনেক আগেইไ। এবার ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে এই ফরম্যাটে ২ হাজার রান এবং ১০০ উইকেট নেওয়ার কীর্তি দেখিয়েছেন তিনি।

মাহমুদউল্লাহ রিয়াদের (২০২০) পর দ্বিতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে টি-🔯টোয়েন্টিতে দুই হাজারি ক্লাবে প্রবেশ করไেছেন এই অলরাউন্ডার।

রোববার (৩ জুলাই) ডোমিনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলকে জেতাতে পারেননি সাকিব। তবে ব্যাট হাতে একা শেষ পর্যন্ত লড়াই করেছেন তিনি🐬। ৪৫ বলে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের দশ🦋ম ফিফটি হাঁকানোর পর ইনিংসের ১৯তম ওভারে ওবেদ ম্যাকয়কে ছক্কা হাঁকিয়ে দুই হাজার রানে পা রাখেন সাকিব। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ৫২ বলে ৬৮ রানে। আর এই শৈল্পিক ইনিংসটি সাতটি চার ও দুটি ছয়ে সাজানো।

বর্তমানে ৯৮ ম্যাচে সাকিবের উইকেট সং🍸খ্যা ১২০টি এবং ব্যাট হাতে রান করেছেন ২ হাজার ৫ রান। এর আগে ১০০ উইকেট এবং ১ হাজার রানের ‌‘ডাবল’ গড়া ইতিহাসের প্রথম ক্রিকেটারও ছিলেন সাকিব। 

Link copied!