• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শেষ ম্যাচে বাংলাদেশকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল জিম্বাবুয়ে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১২, ২০২৪, ০১:১২ পিএম
শেষ ম্যাচে  বাংলাদেশকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল জিম্বাবুয়ে
অপরাজিত হাফ সেঞ্চুরির পথে ব্যাট করছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। ছবি: সংগৃহীত

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার লকಌ্ষ্যে রোববার মিরপুরে পঞ্চম ও শেষ ম্যাচে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মাঠে নামলেও শেষ পর্যন্ত ৮ উইকেটের বড় ব্যবধানে হারতে হলো বাংলাদেশকে। তবে বাংলাদেশ সিরিজ জিতেছে ৪-১ ব্যবধানে। 

বাংলাদেশের ৬ উইকে🌱টে ১৫৭ রানের জবাবে সফ𒅌রকারীরা ব্রায়ান বেনেটের অলরাউন্ডিং পরারফরম্যান্স ও অধিনায়ক সিকান্দার রাজার অপরাজিত হাফ সেঞ্চুরিতে ৯ বল বাকি থাকতেই মাত্র ২ উইকেট হারিয়ে ১৫৮ রান করে জিতে যায়। 

১৫৮ রানের টার্গেটে ব্যাটে নেমে শুরু থেকেই জয়ের লক্ষ্যে মারমুখি ব্যাটিং করতে থাকেন জিম্বাবুয়ের ব্যাটাররা। দলীয় ৩৮ রানে মারুমানি (১) আউট হলে বেনেট ও রাজা ৬৫ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে যান♈। বেনেট ৪৯ বলে ৫টি করে চার ও ছক্কায় ৭০ করে আউট হন। তবে আইপিএল খেলা রাজা ৪৬ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় ৭২ রান করে অপরাজিত থাকেন। ক্য🌺াম্পবেল অপরাজিত ৮ রান করেন।  

এর আগে টসে হেরে ব্যাটে নামার পর টানা উইকেট হারানো বাংলাদেশকে লজ্জার হাত থেকে বাঁচান সিনিয়র ক্রিকেটার মাহমꦜুদউল্লাহ রিয়াদ। তার ৪৪ বলে ৫৪ রানে  এ♔ক’শ অতিক্রম করে শেষ পর্যন্ত চ্যালেঞ্জিং স্কোর করে স্বাগতিকরা।

মাহমুদউল্লাহ ওই রান করেন ৬টি চার এবং ১টি ছক্কার সাহায্যে। অধিনায়ক শান্ত ২৮ বলে ৩৬ রা💛ন করেন। ওপেনিং জুটিকে ৯ রানে বসিয়ে পরপর সাজঘরে ফেরত পাঠান জিম্বাবুয়ের বোলাররা। তানজিদ হাসান তামিম ২, সৌম্য সরকার ৭ তাওহিদ হৃদয় ১ রান করে আউট হন। ১৭ বলে ২১ রান করেন সাকিব আল হাসান। জাকের আলী অনিক ১১ বলে ২ ছক্কা ও ১টি চারে অপরাজিত ২৪ এবং সাইফউদ্দিন ৪ বলে অপরাজিত ৬ রান করেন । 

জিম্বাবুয়ের মুজারাবানি এবং ম্যাচসেরা বেনেট ২ট🐻ি করে উইকেট পান।

বাংলাদেশ দলের পেসার তাসকিন আহমেদ সিরিজসেরা হন। তিনি🅠 স𝓰িরিজে পেয়েছেন ৮টি উইকেট। 

 

Link copied!