• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জয়ের দিনেও লজ্জার বিশ্বরেকর্ড বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১১, ২০২৪, ০৬:৪১ পিএম
জয়ের দিনেও লজ্জার বিশ্বরেকর্ড বাংলাদেশের
তাসকিনের উইকেট লাভের পর উচ্ছ্বসিত বাংলাদেশের ফিল্ডাররা। ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজের প্রথম চার ম্যাচই🐎 জিতেছে স্বাগতিক বাংলাদেশ। আর এক 🎶ম্যাচ জিতলে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করবে টাইগাররা।

সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের কল্যাণে জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ ম্যাচে মাত্র ৫ রানের জয় পেয়েছে স্বাগতিকরা। জিম্বাবুয়ের বিপক্ষে এই ম্যাচে  জিতলেও তারা মন ভর⛎াতে পারেনি সম༒র্থকদের। কেননা উদ্বোধনী জুটিতে শতরানের পার্টনারশিপ হলেও ব্যাটিং ব্যর্থতায় ১৪৩ রানে থামতে হয় টাইগারদের। এক পর্যায়ে টাইগারদের পরাজয় দেখছিল অনেকে। কিন্তু বল হাতে দলের দুই অভিজ্ঞ খেলোয়াড় পারফর্ম করায় শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এই জয়ের দিনেও না🍰টকীয় ব্যাটিং ধসে লজ্জার এক বিশ্বরেকর্ড গড়েছে বাংলাদেশ। সেটা হলো উদ্বোধনী জুটিতে শতরানের পর অলআউট হওয়া। যা টি-টোয়েন্টির ইতিহাসে কোনো দলের ইনিংসেই এমনটি ঘটেনি।

শুক্রবার মিরপুরে আগে ব্যাট করꦓে উদ্বোধনী জুটিতে ১০১ রান করেন তানজিদ তামিম ও সৌম্য সরকার। কিন্তু এ দুজনের বিদায়ের পর একেবারে তাসের ঘরের মতো ভেঙে পড়েছে বাংলাদেশের ইনিংস। শেষ ৮ উইকেটের পতন ঘটে মাত্র ৩৫ রানে। পুরো ২০ ওভারও খেলতে পারেনি স্বাগতিকরা। ১ বল বাকি থাকতেই গুটিয়ে যায় তারা। আর এতেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ২০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো এক রেকর্ড গড়লো বাংলাদেশ।

Link copied!