• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাওলিনিকে হারিয়ে উইম্বলডনের নতুন রানী ক্রেচিকোভা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৯:৩৩ পিএম
পাওলিনিকে হারিয়ে উইম্বলডনের নতুন রানী ক্রেচিকোভা
বারবোরা ক্রেচিকোভা। ছবি : সংগৃহীত

২০২১ সালে ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতেছিলেন চেক প্রজাতন্ত্রের নারী তারকা বারবোরা ক্রেচিকোভা। এরপর আর বড় ইভেন্টের শিরোপা জেতা হয়নি তার। ক্যারিয়ারে প্রথম বারের মতো ফাইনালে উঠেই উইম্বলডনে বাজ🧸িমাত করলেন ২৮ বছর বয়সী ক্রেচিকোভা। শনিবারের ফাইনালে তিনি ৬-꧋২, ২-৬ ও ৬-৪ সেটে ইতালির জেসমিন পাওলিনিকে হারিয়ে দেন। উইম্বলডনের নতুন রানী হলেন ক্রেচিকোভা।

চলতি বছরের দ্বিতীয় গ্রান্ড স্লাম টেনি আসর ফ্রেঞ্চ ওপে𒉰ন🏅ের ফাইনালে উঠে পোল্যান্ডের ইগা সুয়াতেকের কাছে হেরে ক্যারিয়ারের প্রথম মেজর ইভেন্টের শিরোপা লাভে বঞ্চিত হন সপ্তম বাছাই পাওলিনি। আশা ছিল উইম্বলডনের শিরোপা লাভের। কিন্তু ক্রেচিকোভার কাছে হাড্ডাহাড্ডি লড়াইয়ে হেরে তার স্বপ্নভঙ্গ হলো। 

বৃহস্পতিবার সেমিফাইনালে তারা জয়ী হন। সেমিফাইনালে ক্রোয়েশিয়ার ডোনা ভেকিচকে ২ ঘণ্টা ৫১ মিনিটের ম্যারাথন খেলায় হারিয়ে দেন বছর বয়সী পাওলিনি। উইম্বলডনের ইতিহাসে নারী সেমিফাইনালে সেটাই সবচেয়ে দীর্ঘ সময়ের ম্যাচ। তিনি ম্যাচটি জেতেন ২-৬, ৬-৪ ও ৭-৬ সেটে। অপর সেমিফাইনালও শেষ হয় তিন সেটে। সেখানে ꦑচতুর্থ বাছাই এলেনা রাইবাকিনাকে ৩-৬, ৬-৩ ও ৬-৪ সেটে হারিয়ে দেন ক্রেচিকোভা।

এবার ফাইনালে জিতে ক্যারিয়ারের দ্বিতীয় গ্রান্ড স্লাম শিরোপা💎 ঘরে তুললেন ক্রেচিকোভা।

Link copied!