• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কে হলেন ইংল্যান্ডের অন্তর্বর্তীকালীন ফুটবল কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০১:৪৪ পিএম
কে হলেন ইংল্যান্ডের অন্তর্বর্তীকালীন ফুটবল কোচ
লি কার্সলি। ছবি : সংগৃহীত

গ্যারেথ সাউথগেট দায়িত্ব ছাড়ার পর থেকে নতুন কোচের সন্ধানে আছে ইংল্যান্ড। আপাতত লি কার্সলিকে🥀 অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন।

আগামী সেপ্টেম্বরে শুরু হবে এবারের নেশন্স লিগ। মূলত ওই টুর্নামেন𓄧্টকে সামনে রেখেই কার্সলিকে গুরুদায়িত্বটি দিয়েছে ইংলিশরা।

এব♏ারের ইউরোর ফাইনালে স্পেনের বিপক্ষে ২-১ গোলে হারের দুই দিন পরই ইংল্যান্ড কোচের পদ থেকে পদত্যাগ করেন সাউথগেট। তার কোচিংয়ে ২০২০ সালের ইউরোতেও ফাইনাল খেলেছিল ইংল্যান্ড। সেবার তারা হেরেছিল ইতালির বিপক্ষে।

আপাতত সাউথগেটের স্থলাভিষিক্ত হতে এগিয়ে এসেছেন ৫ꦕ০ বছর বয়সী কার্সলি। ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের কোচের দায়িত্ব ছেড়ে এখন জাতীয় দলের দায়িত্ব তার কাঁধে।

কার্সলি বলেন, ‘যেহেতু খেলোয়াড় এবং আন্তর্জাতিক ফুটবলের সঙ্গে আমি খুব পরিচিত, এফএ (ফুটবল অ্যাসোসিয়েশন) নতুন 🎃ম্যানেজার নিয়োগের প্রক্র🅷িয়া চালিয়ে যাওয়ার এই সময় দলকে দিক নির্দেশনা দেওয়া আমার কাছে মনে হয়েছে যৌক্তিক কাজ।’

তিনি আরও বলেন, ‘আমার মূল অগ💧্রাধিকার থাকবে ধারাবাহিকতা নিশ🏅্চিত করা এবং আমাদের লক্ষ্য উয়েফা নেশন্স লিগে উপরের ধাপে ওঠা।’

খেলোয়াড়ি ꦑজীবনে মিডফিল্ডার ছিলেন কার্সলি। রিপাবলিক অব আয়ারল্✅যান্ডের হয়ে ৪০ ম্যাচ খেলেন তিনি। ১৭ বছরের ক্যারিয়ারে তার ক্লাব ছিল ডার্বি ও এভারটন।

এরপর শুরু করেন কোচিং পেশা, যার শুরুটা হয় কভেন্ট𒊎্রি দিয়ে। পরে ব্রেন্টফোর্ড ও বার্মিংহ্যামেও কাজ করেন তিনি♔। ২০২০ সালে যোগ দেন ইংল্যান্ডের সেট-আপে। এবার পেয়ে গেলেন জাতীয় দলের দায়িত্ব।

 

Link copied!