• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশের কাছে হারের জের, পিসিবি থেকে পদত্যাগ ওয়াকার ইউনুসের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৬:১৮ পিএম
বাংলাদেশের কাছে হারের জের, পিসিবি থেকে পদত্যাগ ওয়াকার ইউনুসের
ওয়াকার ইউনিস। ছবি: সংগৃহীত

বাংলাদেশের কাছে প্র🌼থম টেস্টে ১০ উইকেটে লজ্জাজনকভাবে হেরে গেছে পাকিস্তান। এই হারের জেরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করেছেন ওয়াকার ইউনুস, সোমবার এমনটি দাবি করেছে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম।

মাত্র কিছুদিন আগে পিসিবির ক্রিকেট বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ করা হয় সাবেক তারকা পেসার ওয়াকার ইউনুসকে। তিন সপ্তাহের জন্য তাকে এই পদে নিয়োগ করা হয়েছিল। কিন্তু এ অল্প সময় শেষ হওয়ার আগেই পদত্যাগের সিদ্ধান্ত নিলেন সাবেক এই ꧟ক্রিকেটার।

ক্রিকেট উপদেষ্টা হওয়ার জন্য প্রথমে প্রস্তাব পেয়েছিলেন সাবেক দেশটির ক্রিকেট ওয়াসিম আকরাম। ব্যক্তিগত কারণ ও কাজের চাপ দেখিয়ে সেই প্রস্তাব পেয়ে ন🍰াকচ করে দেন তিনি। পরে ইউনুসকে এই পদে নিয়োগ করেন বোর্ড সভাপতি মহসিন নকভি।

কথা ছিল, পিসিবির বেঁধে দেওয়া তিন সপ্তাহ শেষ হওয়ার পর নতুন উপদেষ্টা নিয়োগের বিজ্ঞপ🏅্তি প্রকাশ করা হবে। সেটিই করা হয়েছে। এরইমধ্যে আগ্রহী প্রার্থীরা আবেদন করেছেন। এ💜রপর সাক্ষাৎকারের মাধ্যমে নিয়োগ চূড়ান্ত করা হবে।

নতুন এই বিজ্ঞপ্তিতে আবেদন করবেন না ইউনুস এমনটিই জানা গেছে পাকিস্তানের গ🤪ণমাধ্যমের খবরে। পিসিবির নির্ভরযোগ্য সূত্র ‘পিটিআই’কে জানিয়েছে, ‘বোর্ড ক্রিকেট বিষয়ক উপদেষ্টা পদের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এখন যে প্রার্থীরা আবেদন করেছেন তাদের সাক্ষাৎকার নেওয়া হবে। ওয়াকার ইউনুস পিসিবির গণবিজ্ঞপ্তিতে উপদেষ্টার পদের জন্য পুনরায় আবেদন করেছেন কিনা তা এখনও স্পষ্ট নয়। আপাতদৃষ্টিতে ওয়াকার বিজ্ঞপ্তির প্রতিক্রিয়া জানাননি।’

পদত্যাগের আগে পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্য🍨 একটি রোডম্যাপ দিয়েছেন ওয়াকার। এর মধ্যে অন্যতম হলো, বোর্ডে সাবেক ক্রিকেটারদের প্রাধান্য দেওয়া।

ওয়াকার বলেছিলেন, ‘ক্রিকেটের বর্তমান অবস্থা পরিষ্কার। এর উন্নতি প্রয়োজন। যদিও স্টেডিয়ামগুলো গুরুত্বপূর্ণ। তবে আমাদের মনোযোগ খেলার মান বাড়ানোর দিকে হওয়া উচিত। এই প্রক্রিয়ায় নামী ক্রিকেটার এবং কিংবদন্তিদের জড়িত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এসব ব্যক্তিদের ক্রিকেটে নিয়ে আসার জন্য চেয়ারম্যানের মনোভাবটি চমৎকার। আমরা কিছু কিংবদন্তির সঙ্গে এটি নিয়ে আলোচনা করেছি। শিগগিরই তাদের নাম ঘোষণা করবো, যারা খেলাধুলাকে এগিয়ে নিতে সাহায্য করবে। আমি এই ধারণাটিকে পু🐓রোপুরি সমর্থন করি এবং আশা করি এটি সফল হবে।’

ক্রিকেটের মাঠে পাকিস্তানের সময় ভালো যাচ্ছে না। রোববার রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের বিপক্ষে প্রথমবারের মতো টে💯স্ট হেরেছে তারা। এতে বাংলাদেশ সিরিজ🌄ে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে।

বাংলাদেশ ༒ও পাকিস্তানের দ্বিতীꦍয় টেস্ট আগামী ৩০ আগস্ট।

Link copied!