• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ

ভারতকে বিদায় করে ফাইনালে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৬:০৩ পিএম
ভারতকে বিদায় করে ফাইনালে বাংলাদেশ
গোলের পর উল্লাস বাংলাদেশ দলের। ছবি : সংগৃহীত

নেপালে চলমান সাফ অনূর্ধ্ব-২০ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে ভারতকে কাঁদিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। নেপালের কাঠমান্ডুতে টাইꦓব্রেকারে ৪-৩ গোলে ভারতের হারায় বাংলাদেশ। এ💖র আগে নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে ড্র ছিল।

সোমবার কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে বেলা সোয়া তিনটায় ম🤡াঠে গড়ায় ম্যাচটি।

ম্যাচে দ্বিতীয়ার্ধে বদলি 💜গোলরক্ষক হিসেবে নামেন মো. আসিফ। টাইব্রেকারে আসিফই বনে যান বাংলাদেশের জয়ের নায়ক হন। ভারতের প্রথম শট তিনি প্রতিহত করেন। তাই শুরু থেকে বাংলাদেশ লীডে ছিল। বাংলাদেশ টানা চার শটে গোল করে ভারতকে চাপে রেꦺখেছিল। পঞ্চম শটে ভারতকে গোল করতেই হতো। প্রথম শটের মতো পঞ্চম শটও ঠেকিয়ে বাংলাদেশকে ফাইনালে তুলেন গোলরক্ষক আসিফ।

ম্যাচেরᩚᩚᩚᩚᩚᩚ🌞⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকে দুই দল আক্রমণ-পাল্টা আক্রমণ করতে থাকে। ভারত তুলনামূলক বেশি আ𝔍ক্রমণ করলেও ফিনিশিং দক্ষতার অভাবে গোল পায়নি। অন্য দিকে বাংলাদেশ একটি দুর্দান্ত সংঘবদཧ্ধ আক্রমণে লিড নেয়।

ম্যা💜চের ৩৬ মিনিটে বাম প্রান্ত থেকে আসা ক্রস ভারতীয় গোলরক্ষক পুরোপুরি সেভ করতে পারেননি। পোস্টে♌র সামনে থাকা আসাদুল মোল্লা ঠান্ডা মাথায় প্লেসিং করে বল জালে পাঠান।

প্রথমার্ধে বাকি সময়ে বাংলাদেশ লিড বাড়ানোর চেষ্টা করেছে। ভারতও সমতা আনার সুযোগ তৈরি করেছিল।꧙ তবে ৪৫ মিনিট শেষে অতিরিক্ত ৫ মিনিটেও ম্যাচের স্কোরলাইন পরিবর্তন হয়নি। দ্বিতীয়ার্ধে ভারত গোল করে সমতা আনে। শেষ পর্যন্ত ১-১ ব্🦹যবধানেই শেষ হয় ৯০ মিনিটের খেলা।

রোববার অনু✤ষ্ঠিত প্রথম সেমিফাইনালে স্বাগতিক নেপাল টাইব্রেকারে ভুটা♕নকে হারিয়ে ফাইনালে উঠেছে। নির্ধারিত সময় খেলা ড্র থাকায় ওই ম্যাচও টাইব্রেকারে গড়ায়।

Link copied!