• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আগে দেশ, দেশের মানুষ, তারপর সিনেমা: মিশা সওদাগর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৫:১১ পিএম
আগে দেশ, দেশের মানুষ, তারপর সিনেমা: মিশা সওদাগর
মিশা সওদাগর। ছবি: ফেসবুক থেকে

‘আগে দেশ, দেশের মানুষ, তারপর সিনেমা’... এমন মন্তব্য করেছেন জনপ্রিয় খলনায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর। চলমান বন্যা পরিস্থဣিতির মধ্যে সিনেমার কাজ নিয়ে কথা বলতে গেলে তিনি এ মন্তব্য বলেন।

মিশা বলেন,  ‘দেশে ভয়াবহ বন্যা, এই মুহূর্তে কাজের কথা বলতে ভালো লাগছে না। অনেকগুলো কাজের কথা হয়ে আছে। কিন্তু সিনেমা নয়, বরং দেশের কোনো কাজে নিজেকে লাগানো যায় কি না, সেটা ভাবছি। দেশ স্বাভাবিক হলে সিনেমার কাজে ফি🦄রবো, নয়তো ফিরবো না। আগে দেশ, দেশের 🧜মানুষ, তারপর সিনেমা।’

যুক্তরাষ্ট্র থেকে মিশা সওদাগর আরও বলেন, “আমি চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে এসেছি। আশা করছি, সামনের মাসের শুরুতেই দেশে ফিরতে পারবো। শিল্পী সমিতির পক্ষ থ🧸েকে সর্বোচ্চ সাধ্য নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়াবো আমরা। সেরকম একটা ব্যবস্থা করছি। শিল্পী ও প্রযোজকদের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছেন, আমাদের পাশে থাকবেন। আমাদের শিল্পীরা এরই মধ্যে নিজ উদ্যোগে সাহায্য-সহযোগিতা করে যাচ্ছেন। তাদের অনেকের সঙ্গে কথা হচ্ꦓছে।”

মিশা সওদাগর দেশে না থাকলেও সর্বোচ্চ সাধ্য নিয়ে সমিতিকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর ন🎀ির্দেশ দিয়েছেন। জানা গেছে, এরই মধ্যে ত্রাণ কার্যক্রম নিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। সমিতির সাধারণ সম্পাদ🅘ক মনোয়ার হোসেন ডিপজল ব্যক্তি উদ্যোগে ত্রাণ কার্যক্রম শুরু করেছেন।

তিন দশকের বেশি সময় ধরে বড় 🌠পর্দার জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর। এ পর্যন্ত প্রায় সাত শতাধিক সিনেমায় অভিনয় করে রীতিমতো রেকর্ড গড়েছেন তিনি। এখনো প্রতিনিয়ত নিজের সঙ্গেই প্রতিযোগিতা করে যাচ্ছেন ।

মিশা সওদ💞াগর অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘তুফান’। সিনেমাটি পরিচালনা করেছেন রায়হান রাফী।

Link copied!