• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৮, ২০২৪, ০৮:১৯ এএম
শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের
বাংলাদেশকে ম্যাচে জিতিয়ে মাঠ ছাড়ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: সংগৃহীত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে ‍‍‘ডি‍‍’ গ্র💧ুপের নাটকীয় ও শ্বাসরুদ্ধ ম্যাচে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছে বাংলাদেশ।

শনিবার ডালাসে টসে হেরে ব্যাটে নেমে ২০১৪ সা💝লের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা💫 ২০ ওভারে ৯ উইকেটে ১২৪ রান করে। জবাবে বাংলাদেশ  ১৯ ওভারে ৮ উইকেটে ১২৫ রান করে।

এটা ছিল শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ১৭ বারের মোকাবিলায়𝓡 ষষ্ঠ জয়। যেখানে শ্রীলঙ্কার জয় ১১ বার।

শ্রীলঙ্কার পক্ষে নিশাঙ্কা সর্বোচ্চ ৪৭, ধানাঞ্জয়া ডি সিলভা ২১, আসালাঙ্কা ১৯ ও ꦺম্যাথিউস ১৬ রান করেন। বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান ১৭ রꦇানে ৩টি, স্পিনার রিশাদ হোসেন ২২ রানে ৩, পেসার তাসকিন আহমেদ ২৫ রানে ২টি এবং পেসার তানজিম সাকিব ২৪ রানে ১টি উইকেট লাভ করেন।

১২৫ রানের টার্গেটে নেমে দ্রুত উইক🎃েট হা🍌রিয়ে ভীষণ বিপদে পড়ে বাংলাদেশ।

☂জয়ের জন্য শেষ ২ ওভারে প্রয়োজন ছিল ১১ রান। এক প্রান্ত আশা হয়ে টিকে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। দাসুন শানাকার প্রথম বলে ছক্কা মেরেই তিনি অনেকটাই সরিয়ে দেন চাপ। স্ট্রাইক পেয়ে সজোরে ব্যাট ঘুরান তানজিম হাসান। বল স্টাম্পের বাইরে থাকায় বিপদ ঘটেনি।

পরের বলে সিঙ্গেল নিয়ে স্ট্রাইক দেন মাহমুদউল্লাহকে। মনে হচ্ছিল ম্যাচ গড়াবে শেষ ওভারে। বাউন্সারে মাহমুদউল্লাহকে ফেরানোর আশায় শ্রীলঙ্কা🧸 রিভিউ নিয়ে ব্যর্থ হয়। উল্টো ওয়াইড থেকে বাংল🌳াদেশ পায় এক রান। পরের বলে ২ রান দিয়ে ম্যাচ শেষ করেন অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান।

বা🐷ংলাদেশের ইনিংসে তাওহীদ হৃদয় মাত্র ২০ বলে ১টি চার ও ৪টি ছক্কায় ৪০ রান করেন। এছাড়া, লিটন দাস ৩৬, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৭, সাকিব আল হাসান্ ৮ রান করেন।

শ্রীলঙ্কার থুশারা ১৮ রানে 💞৪টি, হাসারাঙ্গা ৩২ রানে ২টি ও  পাথিরানা ꧟২৭ রানে ১টি উইকেট পান।

ম্যাচসেরা হন বাংলাদেশের রিশাদ হোসেন।

Link copied!