• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কান্নাভেজা কণ্ঠে অবসর ওয়াগনারের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ১২:৪৪ পিএম
কান্নাভেজা কণ্ঠে অবসর ওয়াগনারের
সংবাদ সম্মেলনে ওয়াগনার। ছবি : সংগৃহীত

নিউজি🅘ল্যান্ড ক্রিকেটে সাদা পোশাকে খুব চেনা ছিল পেসার ওয়াগনার। টেস্টে কিউইদের স্কোয়াডে তিনি ছিলেন এক অবিচ্ছেদ্য অংশ। তবে ওয়াগনারের এমন আগুনঝরা পেস আর দেখা যাবে না। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন এই পেসার। অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী বৃহস্পতিবার শুরু হতে যাওয়া হওয়া টেস্ট সিরিজে একাদশে তিনি থাকবেন না, নির্বাচকরা এই কথা জানানোর পরেই তিনি এ সিদ্ধান্ত নেন। 

মঙ্গলবার ওয়েলিংটনের বেসিং রিজার্ভে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন কোচ গ্যার🌱ি স্টিডও। কান্নাভেজা চোখে ওয়াগনার জানালেন, এবার সরে যেতে চান তিনি। যার অর্থ, চলতি মাসে জন্মভ‚মি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হওয়া সিরিজের শেষ ম্যাচটাই ছিল  নিউজিল্যান্ডের জার্সিতে শেষ ম্যাচ ওয়াগনারের জন্য।

ক্রিক🌊ইনফোর প্রতিবেদনে বলা হয়, কিউই ম্যানেজমেন্ট জানিয়ে দিয়েছে ওয়াগনারকে তারা অস্ট্রেলিয়ার বিপক্ষের দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য বাছাই করছে না। এরপর কিউই কোচ স্টিডও তাকে জানিয়ে দেন অস্ট্রেলিয়ার বিপক্ষের সিরিজের সেরা একাদশে থাকবেন না ওয়াগনার। এরপরই বিদায়ের ঘোষণা দিলেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও প্রথম শ্রেণির ক্রিকেট চালিয়ে যাবেন ওয়াগনার। সংবাদ সম্মেলনে নিজেই জানিয়েছেন এই কথা, ‘আপনি যেখানে অনেক কিছু দিয়েছেন এবং যা থেকে অনেক কিছু পেয়েছেন, তা থেকে সরে যাওয়া সহজ নয়। কিন্তু এখন সময় এসেছে অন্যদের এগিয়ে যাওয়ার এবং এই দলকে এগিয়ে নেওয়ার। আমি বø্যাক ক্যাপসের হয়ে টেস্ট ক্রিকেট খেলার প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি এবং একটি দল হিসেবে আমরা যা অর্জন করতে 💝পেরেছি, তার জন্য আমি গর্বিত।’ 

৩৭ বছর বয়সী ওয়াগনার নিউজিল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট খেলেছেন। ২৬০ উইকেট শিকার করেছেন তিনি। নিউজিল্যান্ডের হয়ে টেস্টে পঞ্চম সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। যদিও ওয়ানডে বা টি-টোয়েন্টিতে তাকে দেখা যায়নি কখনো।
 

Link copied!