• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কষ্টের জয়ে লা লিগার সিংহাসনে রিয়াল মাদ্রিদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩, ০৩:১৭ পিএম
কষ্টের জয়ে লা লিগার সিংহাসনে রিয়াল মাদ্রিদ
দর্শকদের অভিনন্দনের জবাব দিচ্ছেন রিয়ালের খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

পর্তুগাল ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ সম্প্রতি জিরোনার কাছে স্প্যানিশ লিগ লা লিগার শীর্ষস্থান হারিয়েছিল। অবশ্য আগের সেই অবস্থায় ফিরতে বেশি সময় নিলো না কার্লো আনচেলত্তির শিষ্যরা। দেপোর্তিভো আলাভেজের বিপক্ষে একমাত্র গোল🍰ে জিতে জয়ে সিংহাসনের দখল নিয়েছে দলটি।

টেবিলের শীর✅্ষস্থানে প্রত্যাবর্তন করা𝔉র মিশনটা মোটেও সহজ ছিল না রিয়াল মাদ্রিদের জন্য। এজন্য ঘাম ঝরাতে হয়েছে লস ব্লাঙ্কোসদের। অবনমনের শঙ্কায় থাকা আলাভেজের বিপক্ষে তারা জিতলো ১-০ গোলে। 

১৮ ম্যাচে রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৪৫ পয়েন্ট। সমান পয়েন্ট থাকলেও গোলগড়ে পিছিয়ে থাকায় দুইয়ে নেমে গেছে নিজেদের সবশেষ ম্যাচে রিয়াল বেটিসের সঙ্গে ১-১ গোলে ড্র করা জিরোনা। ৩৮ পয়েন্ট নিয়ে তিন ✅নম্বরে আছে আর্জেন্টাইন ꧃তারকা মেসির সাবেক ক্লাব বার্সেলোনা।

প্রতিপক্ষের মাঠে বল দখলে নেতৃত্ব দিয়েছে রিয়াল মাদ্রিদ। অবশ্য আক্রমণে ঠিকই সফরকারী দলের কাঁধে কাঁধ রেখে কথা বলেছে আলাভেজ। এদিন জুড বেলিংহাম, টনি ক্রুস, রদ্রিগো গোজদের খেলায় ক্লান্তিভাব স্পষ্ট দেখা গেছে। তাতেই বছরের শেষ ম্যাচটাতে পূর্ণ তিন পয়েন্ট তুলে নিতে কষ্ট হয়েছে স্পে꧃নের শীর্ষ লিগের গত আসরের রানার্সআপদের। 

নতুন বছরে নিজেদের প্রথম ম্যাচে আগামী ৪ জানুয়ারি মায়োর্কার বিপক্ষে মাঠে নামবে গ্যালাকটিকোসরা।
আলাভেজের বিপক্ষে এদিন💎 রিয়াল মাদ্রিদের অচেনা রূপের আরেকটা কারণ হলো অনেকটা সময় একজন কম নিয়ে খেলা। ৫৪ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাಌড়েন নাচো ফার্নান্দেজ। সেই সুযোগ কাজে লাগিয়ে অতিথিদের গোলমুখ খুলতে পারেনি আলাভেজ।

ম্যাচের শেষদিকে আনন্দের উপলক্ষ্য পায় রিয়াল মাদ্রিদ। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে কর্নার থেকে পাওয়া বলকে হেডে জালের ঠিকানায় পাঠান স্প্যানিশ রাইট ব্যাক লুকাজ ভাসকেস।
 

Link copied!