• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চতুর্থ ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার ক্লাবে মাহমুদউল্লাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৫:২৯ পিএম
চতুর্থ ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার ক্লাবে মাহমুদউল্লাহ
ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ঠিক আগে দলে ফিরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৪৯ রান করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাতে ভারতের মাটিতে বিশ্বকাপে দলে থাক𝐆ার দাবি আরও জোরালো করেছেন তিনি। দলে ফ♑েরা এই ক্রিকেটার প্রথম সেদিন অল্পের জন্য ছুঁতে পারেননি একটি মাইলফলক। তবে সিরিজের শেষ ওয়ানডেতে আর আক্ষেপ বাড়তে দেননি তিনি।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) মিরপুরে সিরিজের শেষ ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ-নিউজিল্যান্ড। দ্বি⛄তীয় ম্যাচের মতো এদিনও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে টাইগাররা। এদিন ৩৫ রানেই ৩ উইকেট হারায় তারা। চতুর্থ উইকেট জুটিতে ৫৩ রান যোগ করেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম। কিন্তু দলীয় ৮৮ রানে দুর্ভাগ্যজনকভাবে হিট আউট হয়ে যান মুশফিক।

এদিন ছয় নম্বরে ব্যাটিং করতে নামেন আগের ম্যাচে টাইগারদের পক্ষে সর্বোচ্চ রান করা মাহমুদউল্লাহ। ব্যাটিংয়ে ন꧋ামার সময় পাঁচ হাজার রানের মাইলফলক থেকে মাত্র ১ রান দূরে ছিলেন তিনি। এদিন প্রথম রানটি করতেই চতুর্থ বাংলাদেশি হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ৩৭ বছর বয়সসিএই ব্যাটার।

এখন পর্যন্𓆉ত ২২১টি ওয়ানডের ১৯১ ইনিংসে ব্যাট করে এই রান করেছেন মাহমুদউল্লাহ। ৩টি শতক ছাড়া🔯ও করেছেন ২৭টি অর্ধশতক। সর্বোচ্চ ইনিংস ১২৮ রানের। ২০১৫ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে এই ইনিংসটি খেলেছিলেন তিনি।

এদিন অবশ্য উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি মাহমুদউল্লাহ। শান্তর সঙ্গে ৪৯ রানে𒁏র জুটি গড়ে অ্যাডাম মিলনের বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন তিনি। তার আগে ২৭ বলে ২ চারে ২১ রান করেন তিনি।

মাহমু༺দউল্লাহর আগে পাঁচ হাজারি 🐈ক্লাবে পা রেখেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

Link copied!