• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে কলকাতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২৪, ১২:০৮ এএম
হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে কলকাতা
উইকেট লাভের পর মিচেল স্টার্ককে ঘিরে কলকাতার খেলোয়াড়দের উল্লাস। ছবি : সংগৃহীত

মঙ্গলবার রাতে আহমেদাবাদে চলতি আইপিএলের কোয়ালিফায়ার-১ ম্যা𝄹চে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে কলকাতা নাইট রাইডার্স। ম্যাচে হায়দরাবাদ ১৯.৩ ওভারে ১৫৯ রানে অলআউট হয়। জবাবে কলকাতা ১৪.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ১৬৪ রান করে। 

তবে পরাজꩲিত হলেও হায়দඣরাবাদের এখনো সম্ভাবনা রয়েছে ফাইনালে উঠার।

আহমেদাবাদে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন হায়দরাবাদ অধিনায়ক প্যাট কামিন্💛স। ব্যাট করতে নেমেই দারুণ বিপদে পড়ে হায়দরাবাদ। তাদের ব্যাটিংয়ের মূল শক্তির জায়গা দুই ওপেনার ট্রাভিস হেড এবং অভিষেক শর্মা। হেড আউট হন শূন্য রানে এবং শর্মা আউট হন ৩ রানে। হেডকে বোল্ড ক☂রেন মিচেল স্টার্ক।

রাহুল ত্রিপাথি যদি কিছুটা প্রতিরোধ না গড়তেন, তাহলে স্কোর অনেক কম হতো হায়দরাবাদের। ত্রিপাথি ৩৫ বলে ৫৫ রান করেন। হেনরিক ক্লাসেন করেন ৩🅷২ রান এবং ৩০ রান করেন প্যাট কামিন্স। ম্যাচসেরা মিচেল স্টার্ক ৩৪ রান দিয়ে নন ৩ উইকেট। বরুন চক্রবর্তী নেন ২৬ রানে ২ উইকেট।

জবাব দিতে নেমে কেকেআরের ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ১৪ বলে ২৩ এবং সুনিল নারিন ১৬ বল♈ে ২১ রান করে আউট হন। তবে ভেঙ্কেটেশ আয়ার এবং অধিনায়ক স্রেয়াশ আয়ার মিলে অপরাজিত ৯৭ রানের🌸 জুটি গড়ে কলকাতাকে ফাইনালে পৌঁছে দেন। ২৮ বলে ৫১ রান করেন ভেঙ্কটেশ আয়ার এবং স্রেয়াশ আয়ার ২৪ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন।

রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ🔯্জার বেঙ্গালুরুর মধ্যে বুধবার আহমেদাবাদে এলিমিনেটর ম্যাচের বিজয়ী দল ফাইনালে উঠার লক্ষ্যে হায়দরাবাদের সঙ্গে শুক্রবার মুখোমুখি হবে কোয়ালিফায়ার-২ ম্যাচে। ম্যাচটি হবে চেন্নেইয়🌳ে। ওই ম্যাচের বিজয়ী দল ২৬ মে চেন্নাইয়ে ফাইনাল খেলবে কলকাতার সঙ্গে। আর বুধবারের ম্যাচে পরাজিত দল বিদায় নেবে আইপিএল থেকে।

Link copied!