• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশ থেকে ভারতে বিশ্বকাপ সরানোর প্রস্তাব নাকচ করলেন জয় শাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৩:৫০ পিএম
বাংলাদেশ থেকে ভারতে বিশ্বকাপ সরানোর প্রস্তাব নাকচ করলেন জয় শাহ
জয় শাহ। ছবি: সংগৃহীত

শেখ হাসিনার সরকারের পতনের পর আত্মগোপনে চলে গেছেন ক্রীড়ামন্ত্রী ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এদিকে অন্তবর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন💫্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে আসিফ মাহমদু সজীব ভূঁইয়াকে দায়িত্ব দেওয়া হলেও আইসিসির বিধিবিধানের কারণে নতুন বিসিবিপ্রধান নিয়োগ করা সম্ভব হয়নি।

এমতাস্থায় আগামী ৩ অক্টোবর থেকে শ🌺ুরু হতে যাওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন বাংলাদেশে হবে কিনা, সেটি নিয়ে প্রশ্ন উঠেছে। চলমান অস্থিরতার কারণে নিরাপত্তার স্বার্থে বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরিয়ে তিন দেশে (ভারত, শ্রীলঙ্কা ও আরব আমিরাত) নেওয়ার প্রস্তাব করতে পারে আইসিসি, এমন প্রতিবেদন প্রকাশ করেছিল ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো।

অবশেষে নিশ্চিত হওয়া গেছে, ভারতকে বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব দিয়েছে আইসিসি। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহের বক্তব🐻্যে তা স্পষ্ট হয়েছে। তবে আইসিসির প্রস্তাব নাকচ করে দিয়েছে বিসিসিআই। বাংলাদেশ থেকে🌱 সরিয়ে নিজেদের দেশে বিশ্বকাপ আয়োজন করবেন না বলে জানিয়েছেন জয় শাহ।

জয় শাহ বলেন, ‘আমরা রিয়াল মাদ্রিদে আছি। আমাদের কোনো সীমা নেই। আমারও কোনো সীমা নেই। বিসিসিআইয়ের কাছে তারা প্রস্তাব দিয়েছিল; যদি ভারত বিশ্বকাপের আয়োজন করতে পারে। তবে আমি সরাসরি না করে দিয়েছি। আমরা তখনো বর্ষা মৌসুমে থাকতে পারি। তাছাড়া পরের বছর আমরা নার♕ী ওয়ানডে বিশ্বকাপের আয়োজক। আমরা পরপর দুটো বিশ্বকাপের আয়োজক হতে চাই না।’

আগামী সেপ্টেম্বরে বা📖ংলাদেশের বিপক্ষে সিরিজ নিয়েও কথা বলেন জয় শাহ, ‘আমরা তাদের (বাংলাদেশ কর্তৃপক্ষের) সঙ্গে কথা বলিনি। সেখানে একটি নতুন সরকার দায়িত্ব নিয়েছে। তারা হয়তো আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারে, না হলে আমি তাদের সঙ্গে যোগাযোগ করবো। বাংলাদেশ সিরিজ আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।’

Link copied!