• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এশিয়ান গেমস

টি-টোয়েন্টিতে ভারতের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান জসওয়াল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০৩:২৮ পিএম
টি-টোয়েন্টিতে ভারতের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান জসওয়াল
যশস্বী জসওয়াল। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর থেকেই নিজের জাত চিনিয়েছেন ভারতের ব্যাটসম্যান যশস্বী জসওয়াল। সেই ধারাবাহিকতায় চলতি এশিয়ান গেমসে ভারতের হয়ে সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে শতক হাঁকান তরুণ এই ক্রিকেটার। তার শতকের ওপর ভর করে বিশাল সংগ্রহ ﷽পায় ভারত। শেষ পর্যন্ত নেপালকে হারিয়ে এশিয়ান গেমস ক্রিকেটে সেমিফাইলানে পা রাখে টিম ইন্ডিয়া।

এশিয়ান গেমস ক্রিকেটে মঙ্গলবার (৩ অক্টোবর) মুখোমুখি হয়েছিলো ভারত ও নেপাল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২০২ রানের 🐻পুঁজি পায় ভারত। এই ম্যাচে মাত্র ৪৮ বলে ১০০ রান করেন জসওয়াল। আর এই শতক করেই রেকর্ডে নাম লেখান তিনি। ভারতের সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসাবে টি-টোয়েন্টি সংস্করণে সেঞ্চুরির রেকর্ড গড়লেন জসওয়াল, আর ভেঙে দিলেন শুবমান গিলের রেকর্ডটি।

ভারতের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ানদের তালিকা। ছবি: সংগৃহীত

নেপালের বিপক্ষে সেঞ্চুরি করার দিন 🌟জসওয়ালের বয়স ছিল ২১ বছর ২৭৯ দিন। গত ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১২৬ রানের ইনিংস খেলার সময় গিলের বয়স ছিল ২৩ বছর ১৪৬ দিন।

ভারতে⭕র দেওয়া ২০৩ রানের জবাবে ব্যাট করতে নেমে নেপাল ম্যাচটি জিততে না পারলেও দারুণ লড়েছে তারা। চারজনের পঁচিশোর্ধ্ব ইনিংসে ৯ উইকেট হারিয়ে করেছে ১৭৯ রান। ভারতের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন আবেশ খান ও রবি বিষ্ণোই।

কোয়ার𓆏্টার ফাইনালে বুধবার (৪ অক্টোবর) মালয়েশিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই ম্যাচ𓂃ের জয়ী দলের সঙ্গে শুক্রবার সেমিফাইনালে লড়বে ভারত।

Link copied!