• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফাইনালের চারদিন পর আবারও মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ১২:২৩ পিএম
ফাইনালের চারদিন পর আবারও মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া
প্রথম টি-টোয়েন্টিতে আজ মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। ছবি : সংগৃহীত

বিশ্বকাপ ফাইনালে হারের ক্ষত এখনও শুকায়নি ভারতের। তার আগেই মাঠে নেমে পড়ছে দলটি। প্রতিপক্ষ ফাইনালে তাদের যারা হারিয়েছে সেই অস্ট্রেলিয়া। তবে, সেটা ছিল ওয়ানডে ফরম্যাটের বিশ্বকাপ। এবার দল দুইটি লড়বে টি-টোয়েন্টি ফরম্যাটে। ভিসাখাপত্তাম♐ে ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সম🃏য় সন্ধ্যা সাড়ে ৭টায়।

সদ্য বিশ্বকাপ হারের প্রলেপ দিতে ভিসাখাপত্তামে অজিদের আতিথ্য দিবে সূর্যকুমার যাদবের ভারত। গেলো বিশ্বকাপ দলের তিন ক্রিকেটার রয়েছেন এই সিরিজে। অধিনায়কের সঙ্গে ইশান কিশান ও প্রসিদ্ধ কৃষ্ণা।
ভারতীয় ক🅠্রিকেট বোর্ড এই সিরিজের জন্য দলের অনেক সিনিয়র খেলোয়াড়কেই বিশ্রামে রেখেছেন। অনেকটা তারুণ্য নির্ভর দলই লড়বে মাইটি অস্ট⭕্রেলিয়ার বিপক্ষে।

ভার🎃ত সেরা একাদশ সাজাতে পারে ওপেন🅰িংয়ে রুতুরাজ গায়কোয়াড়, ইয়াসভি জয়সওয়ালকে রেখে। ওয়ানডাউনে দেখা যেতে পারে তিলাক ভর্মাকে। তাছাড়া ইশান কিশান, সূর্যকুমার, রিঙ্কু সিং, শিবাম দুবেরা থাকবেন ব্যাটিংয়ের দায়িত্বে। আছেন আক্সার প্যাটেল, আর্শদ্বীপ সিং, প্রসিদ্ধ কৃষ্ণা ও রবি বিষ্ণইরা।

অন্যদিকে, সদ্যই ভারতকে হারিয়ে বিশ্বকাপ শিরোপা জিতেছে টিম অস্ট্রেলিয়া। ফলে তাদের আত্মবিশ্বাসটা এখন আকাশ ছোঁয়া। তার ভিতর বিশ্বকাপে খেলা বেশ কিছু ক্রিকেটার রয়েছে দলের সঙ্গে। তবে, অজি ম্যানেজমেন্ট বিশ্বকাপে নিয়মিত খেলা কিছু খেলোয়াড়দের বিশ্রামে রেখে বাকিদের নিয়ে একাদশ সাজানোর পরিকল্পনা করছে। এই ম্যাচে অজিদের হয়ে ওপে♏নিংয়ে করতে পারে ম্যাথিউ শর্ট। আর তার সঙ্গী হিসেবে দেখা যেতে পারে অভিজ্ঞ স্টিভ স্মিথকে। ওয়ান ডাউনে ব্যাট হাতে নামতে পারেন অ্যারন হার্ডি।

মিডল অর্ডারে দেখা যাবে জস ইংলিশ, টিম ডেভিড, অধিনায়ক ম্যাথি🌃উ ওয়েডকে। বোলারদের মধ্যে রয়েছেন শন অ্যাবট, নাথান অ্যালিস, জেসন বেহরে๊নড্রফ, তানভীর স্যানগাহ।

এখন পর্যন্ত দুদল টি-টোয়েন্টি সংস্করণে মুখোমুখি হয়েছে ২৬ ম্যাচে। যেখানে ১৫টি জয় ভারতের অন্য দিকে ১০টি ম্যাচ জিতেছে অজি🌳রা। আর ফলাফল আসেনি এক ম্যাচে।

Link copied!