• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


২৪ বল করে কোনো রান দেননি তিনি, উইকেট নিলেন ৩টি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৮, ২০২৪, ০৫:৩৫ পিএম
২৪ বল করে কোনো রান দেননি তিনি, উইকেট নিলেন ৩টি
৪ ওভার বল করে কোনো রান দেননি ফার্গুসন। ছবি : সংগৃহীত

সোমবার (১৭ জুন) নেপালের বিপক্ষে ম্যাচে কী দুর্দান্তই না ছিলেন তানজিম হাসান সাকিব! চার ওভার বোলিং করে মাত্র ৭ রানে ৪ উইকেট নিয়ে নেপালের টপ অর্ডার গুঁড়িয়ে দিলেন। আগুনঝরা বোলিংয়ে গড়লেন বিশ্বকাপ রেকর্ডও। টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে ইনিংসে সর্বোচ্চ ২১টি ডট দিয়েছিলেন বাংলাদেশি পেসার। কিন্তু সাকিবের রেকর্ডটি স্থায়ী হয়নি ২৪ ঘণ্টাও। তার আগেই সেটি নিজের করে নিয়েছেন কিউই পেসার লোকি ফার্গুসন।
সোমবার (১৭ জুন) রাতের ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ফার্গুসন এতটাই বিধ্বংসী ছিলেন যে কিউই পেসারের বোলিং ফিগার দেখলে বিশ্বাস করতেও কষ্ট হতে পারে।
৪-৪-০-৩!
ফার্গুসনের চার ওভার থেকে একটি রানও নিতে পারেনি নিউগিনি। অর্থাৎ চার ওভারের চারটিই মেডেন। ২৪ বলের ২৪টিই ডট টি-টোয়েন্টি বিশ্বকাপে তো পরের কথা, সব ধরনের টি-টোয়েন্টিতেই এর চেয়ে বেশি ডট আর কারও পক্ষে দেওয়া অসম্ভব। টি-টোয়েন্টিতে বোলারের জন্য নির্ধারিত ওভারসংখ্যা বাড়ানোর মতো কোনো ঘটনা না ঘটলে এই রেকর্ড যে আর কারও পক্ষে ভাঙা সম্ভব নয়, সেটা বলাও বাহুল্য!
তবে এটিই প্রথম ২৪ ডট বলের রেকর্ড নয়! এর আগে ২০২১ সালের নভেম্বরে বিশ্বকাপ কোয়ালিফায়ারে পানামার বিপক্ষে চার ওভার বোলিং করে চারটিই মেডেন নিয়েছিলেন কানাডার সাদ বিন জাফর। দ্বিতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে এ কীর্তি গড়লেন ফার্গুসন। জাফরকে অবশ্য একটা দিক থেকে ছাড়িয়ে গেছেন কিউই পেসার। ওই ম্যাচে জাফর ২ উইকেট পেয়েছিলেন। আর সোমবার ফার্গুসন পেয়েছেন ৩ উইকেট।
তবে ফার্গুসন শূন্য রানে ৩ উইকেট শিকারি প্রথম বোলার﷽ নন। এর💛 আগে কোনো রান খরচ না করেই ৩টি করে উইকেট পেয়েছিলেন কানাডার নিখিল দত্ত ও সিয়েরা লিওনের আব্বাস ব্লা। দুজনেই অবশ্য মাত্র ১ ওভার করে বল করেছিলেন।

Link copied!