• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মাত্র ৬ সেকেন্ডে গোলের বিশ্বরেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৫:০৩ পিএম
মাত্র ৬ সেকেন্ডে গোলের বিশ্বরেকর্ড
ছয় সেকেন্ডে গোল করেন অস্ট্রিয়ার ক্রিস্টফ বমগার্টনার। ছবি : সংগৃহীত

চলতি বছরের ২৩ মার্চ রাতটা বিশেষ এক কারণে ইতিহাস 🎀হয়ে থাকবে। সবচেয়ে দ্রুততম গোলের বিশ্বরেকর্ড দেখল ফুটবল বিশ্ব। স🍨্লোভাকিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের মাত্র ৬ সেকেন্ডে ২৫ গজ থেকে দূরপাল্লার শটে অস্ট্রিয়ার ক্রিস্টফ বমগার্টনার এই বিশ্বরেকর্ড গড়েন। 

এটিকেꦐ আন্তর্জাতিক ফুটবলের সবচেয়ে দ্রুততম গোল বলে দাবি করেছে সংবাদমাধ্যম বিবিসি। ২৪ বছর বয়⛄সী এই মিডফিল্ডারের রেকর্ডবুকে নাম তোলার দিনে তার দলও জিতেছে ২-০ গোলে।

শনিবার ꦕএই ম্যাচের আগে আন্তর্জাতিক ম্যাচে 𝄹সবচেয়ে দ্রুততম গোলটি হয়েছিল ৭ সেকেন্ডে। ২০১৩ সালে ইকুয়েডরের বিপক্ষে জার্মানির লুকাস পোডলস্কি দ্বিতীয় দ্রুততম গোলটি করেছিলেন।

এর আগের সপ্তাহে 🐠ভিয়েনায় তুরস্ককে আতিথ্য দিয়ে জয় নিয়ে ফিরেছিল অস্ট্রিয়া। সর্বশেষ শনিবারের ম্যাচ দিয়ে তারা টানা ♛চার ম্যাচে জয় পেল। 

ম্যাচটি যদিও অস্ট্রিয়া খেলেছে স্লোভাকিয়ার মাঠে। স্বাগতিক ষষ্ঠ স🐻েকেন্ডে দ্রুততম গোলটি করেন আরবি লাইফজিগের তারকা বমগার্টনার। ম্যাচ শুরুর কিক-অফের পর তিনি সতীর্থের পাসে বল পান। সেখান থেকে প্রতিপক্ষের তিন খেলোয়াড়ের চ্যালেঞ্জ এড়িয়ে এগিয়ে গিয়ে বক্সের সামনে থেকে ডান পায়ের নিচু শট নেন বমগার্টনার। জোরালো শটটি কোনাকুনি গিয়ে জালে জড়ায়। তার বিশ্বরেকর্ড গড়া গোলের পর ম্যাচের ৮২ মিনিটে আরেকটি গোল করেছেন আন্দ্রয়াস ভাইমান।

এর আগে ১৯৯৩ বিশ্বকাপের বাছাইপর্বে সান মারিনোর বিপক্ষে ইংল্যান্ডের ডেভিড গারত্রিয়েরি এবং ২০১৭ সালে জিব্রাল্টারের বিপক্ষে  বেলজিয়ামের ক্রিস্টিয়ান বেনটেক আট সেকেন্ডে গোলের রেকর্ড গড়েছিলেন।
 

Link copied!