• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ওল্ড ট্রাফোর্ড টেস্ট

রুটের অপরাজিত ফিফটিতে ৫ উইকেটে জয় ইংল্যান্ডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০১:০৯ পিএম
রুটের অপরাজিত ফিফটিতে ৫ উইকেটে জয় ইংল্যান্ডের
জো রুট। ছবি: সংগৃহীত

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে ওল্ড ট্রাফোর্ড টেস্টে জো রুটের ফিফটিতে ৫ উইকেটের জয় পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড। শ্রীলঙ্কার দেওয়া ২০৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ধৈর্যের পরি🔯চয় দিয়েছেন রুট। ডানহাতি এই ব্যাটারের ৬২ রানের অপরাজিত ইনিংসের উপর ভর করে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ইংল্যান্ড।

বোলাꩵরদের দাপটের এই টেস্ট পঞ্চম দিনে গড়ায়নি। চতুর্থ দিনে মধ্যাহ্নবিরতির কিছুক্ষণ পরই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। কামিন্দু মেন্ডিসের ১১৩ রানের দুর্দান্ত ইনিংসের ওপর ভর করে দ্বিতীয় ইনিংসে লঙ্কানদের সংগ্রহ ছিল ৩২৬ রান। প্রথম ইনিংসে লিড থাকার কারণে ২০৫ রানের লক্ষ্য পায় ইংল্যান্ড।

ছোট লক্ষ্য তাড়ায় লম্বা সময় (দেড় দিন) পেলেও অপচয় করতে রাজি নন ইংল্যান্ডের ব্যাটাররা। যে কারণে চতু🍬র্থ দিনের বাকি সময়ের মধ্যেই ম্যাচ জেতার সিদ্ধান্ত নেয় তারা। শেষ পর্যন্ত সেটিই করে ইংলিশরা।

ব্যাট করতে নেমে দলীয় ৩৪ র👍ানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। ১১ রান করে ওপেনার বেন ডাকেট ফেরেন আসিফা ফার্নান্ডোর শিকার হয়ে। ৬ রানের বেশি করতে পারেননি অধিনায়ক অলি পোপ।

মিলান রত্নায়েকের বলে আউট হওয়ার আগে ডান লরেঞ্জ করেন ৩৪ রান। এরপর হ্যারি ব্রুককে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন রুট। প্রবাথ জয়সুরিয়ার বলে ফিরতি ক্যাচ দিয়ে ৩২ রানে ফের♊ত যান ব্রুক।

ব্রুকের পর জেমি স্মিথকে নিয়ে আরও একটি জুটি করেন স্মিথ। এই জুটিতেই জয়ের কাছাকাছি চলে যায় ইংল্যান্ড। আসিথা ফার্নান্ডোর বলে স্মিথ বোল্ড হলে (৩৯ রান) ৬৪ রানের এই 𒅌জুটি ভাঙে দলীয় ১৮৩ রানে গিয়ে। তখন জয়ের জন্য মাত্র ২২ রান। এই রান ক্রিস ওকসকে সঙ্গে নিয়ে সহজেই তুলে নেন রুট।

প্রথম ইনিংসে ১১১ রান আর দ্বিতীয় ইনিংসে ৩৯ রান করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত꧒ হন স্মিথ।

এর আগে প🉐্রথম ইনিংসে ২৩৬ রান করে শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে ইংল্যান্ডের প্রথম ইনিংস থামে ৩৫৮ রানꦿে।

Link copied!