• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এগার ছক্কায় সেঞ্চুরি, টি-টেন ক্রিকেটে নতুন ইতিহাস জুইলিংয়ের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ১২:৫২ পিএম
এগার ছক্কায় সেঞ্চুরি, টি-টেন ক্রিকেটে নতুন ইতিহাস জুইলিংয়ের
আইরিস জুইলিং। ছবি: সংগৃহীত

নারীদের ক্রিকেটে অনবদ্য নজির গড়লেন আইরিস জুইলিং। প্রথম নারী ক্রিকেটার হিসেবে ১০ ওভারের ম্যাচে সেঞ্চুরি করলেন নেদারল্যান্ডসের এই 𝕴ডানহাতি ওপেনার।

সোমবার কার্তামা ওভালে ইসিসি নারী টি-টেন লিগে অস্ট্রিয়ার বিরুদ্ধে টস জিতে ব্যাটে🌠 নামে নেদারল্যান্ডস। জুইলিংয়ের দুরন্ত শতরানে তারা নির্ধারিত ১০ ওভারে ১ উইকেটে ১৫৯ রানের বিশাল ইনিংস গড়ে। অর্থাৎ, ওভার প্রতি ডাচরা প্রায় ১৬ রান করে স💜ংগ্রহ করে।

জুইলিং ১০২ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন। ৩৬ বলের আক্রমণাত্মক ইনিংসে তিনি ৫টি চার ও ১১টি ছক্কা মারেন। অপর ওপেনার অ্যানেমিন থমসন 💮২৪ বলে অপরাজিত ৩৪ রান করেন। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। তিন নম্বরে ব্যাট ✃করতে নেমে রবিন রিজকে ৩ বলে ১৩ রান করে নট-আউট থাকেন। অতি সংক্ষিপ্ত ইনিংসে তিনি ২টি ছক্কা হাঁকান।

অস্ট্রিয়ার কোনও বোলার এই ম্যাচে উইকেট নিতে পারেননি।ඣ যথেচ্ছ রান খরচ করেন প্রত্যেকেই। মল্লিকা মহাদেবা ২ ওভারে ৪৬ রান খরচ করেন। ১ ওভারে ২৩ রান খরচ করেন জো অ্যান্তোইনেট।

পালটা ব্যাট করতে নেমে ༺অস্ট্রিয়ার মেয়েরা ১০ ওভারে ৯ উইকেট হারিয়ে মোটে ৫৯ রান সংগ্রহ করে। ১০০ রানের বিশাল ব্যবধানে জেতে নেদারল্যান্ডস। অস্ট্রিয়ার হয়ে একমাত্র মল্লিকাই দুই অঙ্কের রানে পৌঁছতে সক্ষম হন। তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ২৪ বলে ৩০ রান করেন। তাদের চারজন ব্যাটার খাতা খুলতে ব্যর্থ হন।

নেদারল্যানꦑ্ডসের ক্যারোলিন ডি’ল্যাঙ্গ ২ ওভারে মাত্র ৫ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ২ ওভারে মোটে ৭ রান খরচ করে ২টি উইকেট নেন হ্যানা ল্যান্ডহির। রবিন ১২ রানে নেন ২টি উইকেট। ১ ওভারে মাত্র ৩ রানের বিনিময়ে ১টি উইকেট নেন কুলউইক।

জুইলিং ম্যাচসেরা পুরস্কার লাভ করেন।
 

Link copied!