• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পিসিবির নির্বাচক হতে অবসরে ক্রিকেটার আসাদ শফিক 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ০১:৫০ পিএম
পিসিবির নির্বাচক হতে অবসরে ক্রিকেটার আসাদ শফিক 
আসাদ শফিক। ছবি: সংগৃহীত

সব ফরম্যাট থেকে অবসর নিয়ে, এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নির্বাচক এবং কনসালট্যান্টের দা♎য়িত্ব পালন করবেন আসাদ শফিক। পিসিবির বর্তমান প্রধান নির্বাচক ওয়াহা💯ব রিয়াজের অধীনে কাজ করবেন তিনি।

নির্বাচকের দায়িত্ব নিতে অবশেষে ক্রিকেটার জীবনেরই ইতি টানলেন শফিক। পাকিস্তানের হয়ে ৭৭টি টেস্ট এবং ৬০টি ওয়ানডে খেলা শফিকের নেতৃত্বেই গত রোববার পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়🐷েন্টি চ্যাম্পিয়নশিপ জেতে করাচি হোয়াইটস। এরপরই অবসরে ঘোষণা দেন তিনি।

শফিক বলেছেন, ক্রিকেট খেলতে আর আগের মতো টান এবং রোমাঞ্চ অনুভব করছি না। ফিটনেসও আন্তর্জাতিক মানের নেই। এই কারণেই সব ধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধ🍎ান্ত নিয়েছি।

অবসর নেওয়ার পর শফিক জানিয়েছেন, বেতনভুক্ত জাতীয় নির্বাচক হিসাবে দ্রুতই পিসিবির সঙ্গে চুক্তি করবেন। বার্তা সংস্থা পিটিআইকে শফিক বলেছেন, বোর্ডের সঙ🦩্গে আমার চুক্তি হবে, এটার অপেক্ষাতেই আছি। আশা করছি সব 💜কিছু দ্রুত হবে।

২০২০ সালে পাকিস্তানের হয়ে 🦋শেষ বার খেলেছিলেন শফিক। গত তিন বছর ঘরোয়া ক্রিকেটে খেলছিলেন। ২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। এর পর থেকে ২০২০ সাল পর্যন্ত টেস্টে পাকিস্তানের ব্যাটিংয়ে মিডল অর্ডারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন শফিক।

১২টি সেঞ✤্চুরি এবং ২৭টি হাফসেঞ্চুরি সহ টেস্টে ৪৬৬০ রান করেছেন আসাদ শফিক। ওয়ানডেতে ৬০ ম্যাচে করেছেন ১৩৩৬ রান। ৯টি অর্ধশতরান থাকলেও, সেঞ্চুরি নেই তার। দেশের হয়ে ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে করেছেন ১৯২ রান।

Link copied!