• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ব্রাজিলের বাঁচা-মরার লড়াই কলম্বিয়ার বিপক্ষে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ০৩:৩৯ পিএম
ব্রাজিলের বাঁচা-মরার লড়াই কলম্বিয়ার বিপক্ষে
দুই তারকা ব্রাজিলের গোলকিপার আলিসন বেকার ও কলম্বিয়ার স্ট্রাইকার জেমস রড্রিগুয়েজ। ছবি : সংগৃহীত

কোপা আমেরিকা শুরুর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১-১ গোলের ড্র আর কোপার উদ্বোধনী সূচিতে কোস্টারিকার বিপক্ষে ড্র বড় ধাক্কা✃ দিয়েছে ব্রাজিলের কোচ দোরিভাল জুনিয়রের পরিকল্পনাতে। ভোগাচ্ছে দলের বড় তারকা নেইমার জুনিয়রের অনুপস্থিতꦅি।

এরমাঝেই অবশ্য প্যারাগুয়ের বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়েছে পাঁচবারের বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। কিন্তু পরের ম্যাচটাতেই বড় পরীক্ষা দিতে হবে ব্রাজিলকে। এখনো কোপা আ🌌মেরিকায় কোয়ার্টার ফাইনাল নিশ্চিত না করা ব্রাজিল বুধবার সকালে মুখোমুখি হবে টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকা কলম্বিয়ার।

যে কোস্টারিকাকে গোল দিতে ব্রাজিল হিমশি📖ম খেয়েছে গত ম্যাচে 🦩তাদের জালে ৩ গোল পুরেছে কলম্বিয়া।

নেইমার জুনিয়রের মতো সৃষ্টিশীল নাম্বার টেনের রোলꦍ ভালোভাবেই মিস করছে ব্রা✨জিল।

কোয়ার্টারে যাওয়ার লড়াইয়ে কলম্বিয়া🥀র বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে জয় ছাড়া ভিন্ন কিছু ভাবতে চাইবে না দোরিভালের শিষ্যরা। ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট পেয়েছে ব্রাজিল। পরের ম্যাচে হেরে গেলে এবং কোস্টারিকা প্যারাগুয়েকে হারালেই বিপাকে পড়বে পেলের দেশ ব্রাজিল। অবশ্য ব্রাজিল ড্র করলেই চলে যাবে কোয়ার্টারে। যদিও সেখানে আবার অপেক্ষা করছে আরও বড় বিপদ।

ড্র করলে ব্রাজিল হবে ‘ডি’ গ্রুপের দ্বিতীয় দল। কোয়ার্টারে খেলতে হবে ‘সি’ গ্রুপের সেরౠা দল উরুগুয়ের বিপক্ষে। তবে জিতে গেলে ব্রাজিল গ্রুপ চ্যাম্পিয়ন হবে এবং শ♛েষআটে তারা উরুগুয়েকে এড়াতে পারবে। তাদের সামনে পড়তে পারে যুক্তরাষ্ট্র। কদিন আগেই যাদের সঙ্গে ড্র করে ফিরতে হয়েছিল ভিনিসিয়ুস-রদ্রিগোদের। সব বিবেচনায় বেশ কঠিন সব প্রতিপক্ষের সামনেই পড়তে হচ্ছে সেলেসাওদের।

Link copied!