• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যারিস অলিম্পিক

রাতে ব্রাজিলের ভাগ্য নির্ধারণী ফুটবল ম্যাচে প্রতিপক্ষ স্পেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ১২:৩৯ পিএম
রাতে ব্রাজিলের ভাগ্য নির্ধারণী ফুটবল ম্যাচে প্রতিপক্ষ স্পেন
ব্রাজিল নারী ফুটবল দল। ছবি : সংগৃহীত

১৯৯৬ সালের আটালান্টা অলিম্পিক গেমসে প্রথম বারের মতো নারী ফুটব🥃ল অন্তর্ভুক্ত হয়। ৭ অলি꧃ম্পিক গেমসের ৫টিতেই সেমিফাইনাল খেলেছে ব্রাজিল। এরমধ্যে ২০০৪ অ্যাথেন্স ও ২০০৮ বেইজিং অলিম্পিকে ফাইনালে উঠেও অধরা স্বর্ণের দেখা পায়নি পেলে-নেইমারদের দেশ। দুইবারই যুক্তরাষ্ট্রের কাছে হেরে রৌপ্য পেয়েছে তারা।

প্যারিসে চলমান অলিম্পিক নারী ফুটবলে কতদূর যাবে ব্রাজিল? গ্রুপ পর্বে এক ম্যাচ জিতে ও এক ম্যাচ হেরে কিছুটা অনিশ্চয়তার মধ্যেই আছে মার্তারা। শেষ 🍌ম্যাচের ফলই তাদের ভাগ্য নির্ধারণ করবে। বুধবার রাতে সেই ভাগ্য নির্ধারণী ম্যাচে ব্রাজিলের মেয়েদের প্রতিপক্ষ স্পেন, যারা প্রথমবার অলিম্পিক ফুটবলে খেলতে এসে এখন পর্যন্ত ভালোই করেছে। জাপান ও নাইজেরিয়াকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের শীর্ষে স্পেন। ৩ পয়েন্ট করে নিয়ে গ্রুপের দুই ও তিনে আছে জাপান ও ব্রাজিল।

নারী ফুটবলে ১২ দল খেলছে ৩ গ্রুপে ভাগ হয়ে। প্রতি গ্রুপের শীর্ষ দুটি করে দলের সঙ্গে তৃতীয় হওয়া দলগুলোর সেরা দꦅুটি উঠবে কোয়ার্টার ফাইনালে। স্পেনের বিপক্ষে জিতলে ব্রাজিলের নিশ্চিত হবে কোয়ার্টার ফাইনালের টিকিট। ড্র করলে বা হারলে তাকিয়ে থাকতে হবে সমীকরণের দিকে।

ব্রাজিলকে ঘিরে যে অনিশ্চয়তা সেটা হয়েছে তাদের চরম ব্যর্থতায়ই। আগের ম্যাচে জাপানের বিপক্ষে জিততে যাওয়া ম্যাচ হেরেছে মার্তারা। ৯০ মিনিট পর্যন্ত ১-০ গোলে লিডে থাকা ব্রাজিল ম্যাচ হেরে♎ছে ইনজুরি সময়ে দুই গোল খেয়ে।

ব্রাজিলের মতো কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য জাপানের শেষ ম্যাচটিও গুরুত্বপূর্ণ। এশিয়ার অন্যতম পরাশক্তির প্রতিপক্ষ আফ্রিকার দেশ নাইজেরিয়া। গ্রুপের𝐆 শেষ দুই ম্যাচে ব্রাজিল ও জাপান জ💛িতলে ৩ দলের পয়েন্ট হবে ৬ করে। শীর্ষ দুই দলের সঙ্গে তখন তৃতীয় দলও পেয়ে যাবে কোয়ার্টার ফাইনালের টিকিট।

Link copied!