• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১২ মিনিটের মধ্যেই নতুন কোচের নাম জানালো বার্সা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩০, ২০২৪, ০৪:০৮ পিএম
১২ মিনিটের মধ্যেই নতুন কোচের নাম জানালো বার্সা
জাভি হার্নান্দেজ ও হ্যান্সি ফ্লিক। ছবি : সংগৃহীত

নতুন কোচের নাম ঘোষণা করল বার্সেলোনা। জাভি হার্নান্দেজের ব�✅�িদায় ঘোষণা করার ১২ মিনিটের মধ্যে নতুন কোচের ইঙ্গিত দিল তারা। কিছু ক্ষণের মধ্যে নামও ঘোষণা করে দেয়। জার্মানির হ্যান্সি ফ্লিককে কোচ করল বার্সেলোনা।

বুধবার কোচ জাভꦍির বিদায়ের কথা ঘোষণা করে বার্সেলোনা। দলের তরফে জানানো হয়, ২০২৪-২৫ সাল পর্যন্ত বার্সেলোনা এবং জাভির চুক্তি বাতিল করা হয়েছে। সেই ঘোষণার ১২ মিনিটের মধ্যে একটি পোস্ট করা হয় বার্সেলোনার পেজ থেকে। সেখানে জার্মান ভাষায় ফুটবল লেখা হয়। বুঝিয়ে দেওয়া হয় আগামী কোচ একজন জার্মান। সেই পোস্টের কিছুক্ষণের মধ্যেই বার্সেলোনার পেজ থে෴কে পোস্ট করে জানিয়ে দেওয়া হয় দলের নতুন কোচ হ্যান্সি ফ্লিক।

জাভি ১৭ বছর ধরে বার্সেলোনার হয়ে খেলেছেন। লিওনেল মেসি, ইনিয়েস্তাদের সঙ্গে জুটি বেঁধে বহু সাফল্য এনে দিয়েছিলেন দলকে। সেই জাভি ২০২১ সালে কোচ হিসাবে যোগ দিয়েছিলেন বার্সেলোনায়। রোনাল্ꦫড কোমানকে সরিয়ে কোচ করা হয়েছিল জাভিক✨ে। তার সময় দল লা লিগা এবং স্প্যানিশ সুপার কাপ জিতেছিল। কিন্তু চলতি মৌসুমে বার্সেলোনা তেমন সাফল্য পায়নি। সেই কারণেই কোচ বদলের সিদ্ধান্ত বার্সেলোনার।

৫৯ বছরের ফ্লিক অভিজ্ঞ। তিনি বায়ার্ন মিউনিখ এবং জার্মানির কোচ ছিলেন। বুন্দেসলিগা, জার্মান কাপ, জার্মান সুপার কাপ, চ্যাম্পিয়ন্෴স লিগ, উয়েফা সুপার কাপ এবং ক্লাব বিশ্বকাপ জিতেছিলেন। সেই সব সাফল্যই এসেছিল বায়ার্নের হয়ে। বিশ্বকাপে জার্মানির কোচ ছিলেন তিনি। সেখানে যদিও গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়। তারপরই জার্মানির কোচের পদ থেকে বরখাস্ত করা হয় তাকে। সেই ফ্লিক এবার সামলাবেন বার্সেলোনার দায়িত্ব।

Link copied!