• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৪-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ, শেষ ম্যাচে সহজ জয়ের আশা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১১, ২০২৪, ০৪:৪৪ পিএম
৪-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ, শেষ ম্যাচে সহজ জয়ের আশা
জয়ের দুই নায়ক মোস্তাফিজ ও সাকিব। ছবি : সংগৃহীত

জিম্বাবুয়ের ব🐬িপক্ষে প্রতিটি ম্যাচই কষ্ট করে জিতেছে স্বাগতিক বাংলাদেশ। তবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেছে টাইগাররা। রোববার পঞ্চম ও শেষ ম্যাচ মিরপুরে। অন্তত শেষ ম্যাচটা সহজ ব্যবধানে জিততে চায় বাংলাদেশ।

তিন ম্যাচে অনুপস্থিত💦 ছিলেন সাকিব আল হাসান ও মোস▨্তাফিজুর রহমান। দলে ফিরে ব্যাট হাতে ভালো না করলেও বল হাতে পুষিয়ে দিয়েছেন তারা। তাদের বোলিং তোপে জিম্বাবুয়েকে চতুর্থ ম্যাচে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ।

শুক্রবার মিরপুরে ম্যাচটিতে আগে ব্যাট করে ༒তানজিদ তামিম-সৌম্য সরকারের শতরানের জুটি সত্ত্বেও মিডল♎ অর্ডার ও লোয়ার অর্ডারের ব্যাটারদের ব্যর্থতায় মাত্র ১৪৩ রান করে বাংলাদেশ। জবাবে অবশ্য ২ বল বাকি থাকতেই ১৩৮ রানে অলআউট হয় সফরকারীরা।

১৪৪ রানের টার্গেটে ব্যাটে নেমে স্কোরবোর্ডে রান তোলার আগেই ব্রায়ান বেনেটকে হারায় জিম্বাবুয়ে। দলীয় শতরানের আগেই আরও ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। ব্যতিক্রম ছিলেন জনাথান ক্যাম্পবেল🥃। দলীয় ১০৩ রানে আউট হন ক্যাম্পবেল। দলꦬের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন তিনি।

বল হাতে রীতিমতো ত্রাস ছড়ান ১০ মাস পর দলেꦑ ꦐফেরা সাকিব। তাকে সঙ্গ দেন আইপিএল কাঁপানো মোস্তাফিজ। সাকিব ৪টি ও ম্যাচসেরা মোস্তাফিজ তুলে নেন ৩টি উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লে’র ৬ ওভারে ৯.৫০ গড়ে ৫৭ রান করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম-সৌম্য🌳।

দলীয় ৯ ওভারের সময় তামিম টি-টোয়েন্টি ক্🙈যারিয়ারের দ্বিতীয় অর্ধশত তুলে নেন ৩৪ বলে। তিনি ৩৭ বলে ৭ চার ও ১ ছক্কায় ৫২ রান করে বিদায় নেౠন। সৌম্য করেন ৪১ রান।

এরপর দ্রুতই ফিরেন তাওহিদ হৃ🍸দয় (১২), সাকিব (১) ও অধিনায়ক শꦚান্ত (২), জাকের আলি (৬), রিশাদ (২), তাসকিনরা (০)। বাংলাদেশ তাদের শেষ ৮ উইকেট হারিয়েছে মাত্র ৩১ রানে।

 

Link copied!