• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাকিস্তানের দুই ফরম্যাটের নতুন অধিনায়কের নাম ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ১০:৩৩ এএম
পাকিস্তানের দুই ফরম্যাটের নতুন অধিনায়কের নাম ঘোষণা
ছবি: সংগৃহীত

বিশ্বকাপ ব্যর্থতার দায় নিয়ে বুধবার (১৫ নভেম্বর) পাকিস্তান ক্রিকেটের তিন ফরম্যাটের নেতৃত্ব ছাড়েন অধিনায়ক বাবর আজম। বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন বাবর। তার অধিনায়কত্ব ছাড়ার ঘোষণার কয়েক ঘণ্টাꦉ না পেরোতেই পাকিস্তান দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা করে পিসিবি। তবে বাবর তিন ফরম্যাট থেকে সরে দাঁড়ালেও পিসিবি শুধু টেস্ট ও টি-টোয়েন্টি দলের জন্য নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে।

বুধবার রাত ৯টার পর এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে দলটির নতুন অধিনায়কের নাম ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ম্যান ইন ব্লুদের নেতৃত্ব দিবেন পেসার শাহꦇীন শাহ আফ্রিদি। আর ক্রিকেটไের সব থেকে অভিজাত ফরম্যাটের আর্ম ব্রান্ড থাকবে শান মাসুদের হাতে। টেস্ট ও টি-টোয়েন্টি সংস্করণে অধিনায়কের নাম ঘোষণা করলেও ওয়ানডে সংস্করণের দায়িত্বে কে থাকছেন, তা জানায়নি পিসিবি।

মাসুদকে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ পর্যন্ত অধিনায়ক হিসেবে নিযুক্ত করা൲ হয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি বছরের ১৪ ডিসেম্বর তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে নেতৃত্ব গ্রহℱণ করবেন মাসুদ।

আর টি-টোয়েন্টিতে পাকিস্তানের ভরসার জায়গা শাহীন। এই ফরম🔯্যাটে﷽ তার অধিনায়ক হিসেবে প্রথম অ্যাসাইনমেন্ট হবে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে। ২০২৪ সালের জানুয়ারিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। এই সময় দলটার নেতৃত্বে থাকবেন এই পেসা।

পাকিস্তান দুই ফরম্যাটের জন্য দুই অধিনায়ক নির্বাচন করেছে। এখন দেখার অপেক্ষা তিন ফর🦩ম্যাটে তিন অধিনায়কের থিওরিতে যাবে কিনা পিসিবি, সেটা এখনই নিশ্চিত নয়। যদি এমনটা না হয়, তাহলে টি-টোয়েন্টির পর ওয়ানডে দলেরও দাᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚয়িত্ব যেতে পারে আফ্রিদির কাঁধে।

Link copied!