• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অস্ট্রেলিয়াকে হারিয়ে আফগানদের চমক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৯:৫৯ এএম
অস্ট্রেলিয়াকে হারিয়ে আফগানদের চমক
ঐতিহাসিক জয়ের পর আফগান দলের উল্লাস। ছবি : সংগৃহীত

মোহাম্মদ নবী ক্যাচটা ধরতেই উল্লাসে ফেটে পড়লেন। ইতিহাসটা গড়াই হয়ে গেলো আফগানিস্তানের। ♋বিশ্বকাপের মঞ্ꦫচে তারা হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়াকে।

অ্যান্টিগায় রোববার সকালে টি-টোয়ে𓆏ন্টি বিশ্বকাপ ক্রিকেটের সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান। আফগানিস্তানের ৬ উইকেটে ൩১৪৮ রানের জবাবে ১২৭ রানে অলআউট হয় অজিরা।

টস হেরে ব্যাটে নেমে দারুণ শুরু পায় আফগানিস্তান। পাওয়ার প্লেতে বিনা উইকেটে ৪৮ রান করে। শেষ পর্যন্ত একশꦍর বেশি রানের জুটি হয় রহমানউল্লাহ গুরবাজ ও ইবরাহিম জাদরানের।

৪৯ বলে ৪টি চার ও সমান🥀 ছক্কায় ৬০ রান করেন গুরবাজ। ইবরাহিম জাদরান ৪৮ বলে ৬ চারে ৫১ রান করেন।

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ১৮তম ꧑ওভারের শেষ বলে রশিদ খা💮নকে আউট করেন। এরপর ইনিংসের শেষ ওভারের প্রথম দুই বলে আউট করেন করিম জানাত ও গুলবাদিন নাঈবকে। কামিন্স করে ফেলেন হ্যাটট্রিক।  

রান তাড়ায় অস্ট্রেলিয়া শুরুতেই ধাক্কা খায়। ইনিংসের তৃতীয় বলে নাভিন উল হক বোল্ড করেন ট্রাভ♒িস হেডকে।  তৃতীয় ওভারে ফের উইকেট পান নাভিন মিচেল মার্শকে (১২ রান) আউট করে।

পাওয়ার প্লের শেষ ওভারের প্রথম বলেই ডেভিড ওয়ার্নারক♚ে (৩ রান) ফিরিয়ে দেন নবী।

মার্কোস স্টয়নিসের সঙ্গে গড়ে উঠ🧸তে থাকা ম্যাক্সওয়েলের চতুর্থ জুটি ভাঙেন গুলবাদিন নাইব। ১১ রান করে আউট হন।

নাইব পরের ওভারে ফেরান টিম ডেভিডকে (২ রান)। আফগানিস্তানের জন্য বড় বাধা হয়েছিলেন ম্যাক্সওয়েল। তুলে নেন হাফ সেঞ্চুরি। তবে ৪১ বলে ৫৯ রান করে 𒐪নাইবের বলে নূর আহমেদের হাতে ক্যাচ দেন ম্যাক্সওয়েল।

এই উইকেট তুলে নেওয়ার 🌄পর ম্๊যাচ অনেকটাই হাতে চলে আসে আফগানিস্তানের। শেষ অবধি তারা হয়ে যায় অলআউট। চমক দেখিয়ে ইতিহাস গড়ে আফগানিস্তান।

Link copied!