• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টি-টোয়েন্টির শীর্ষস্থান হারালেন বাবর আজম 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২১, ০৬:৩২ পিএম
টি-টোয়েন্টির শীর্ষস্থান হারালেন বাবর আজম 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। ফলাফলও পেয়েছিলেন হাতে-নাতে, উঠেছিলেন টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে। কিন্তু বাংলাদেশ ও ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে🔴 ধারাবাহিক না হওয়ায় শীর্ষস্থান হারালেন তিনি।

পাকি🔜স্তানের অধিনায়ককে সরিয়ে শীর্ষে উঠে এসেছেন ইংল্যান্ডের ব্যাটার ডেভিড মালান। এর আগেও র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন এই ইংল🌌িশ ব্যাটার। এবার ৮০৫ পয়েন্ট নিয়ে নিজের স্থান আবারও দখল করলেন তিনি। 

এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার এইডেন মার্করাম। তার সংগ্র♌হে রয়েছে ৭৯৬ পয়েন্ট। শীর্ষ স্থান থেকে তিনে নেমে গেছেন বাবর আজম। পাকিস্তানি অধিনায়কের সংগ্রহ ৭৮৬ পয়েন্ট। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রান আউটের পর বাবর আজম 

বাবরের পরের স্থানটি রয়েছে আরেক পা🦩কিস্তানির দখলে। ৭৬৬ পয়েন্ট ন🥃িয়ে চতুর্থ স্থানে রয়েছেন মোহাম্মদ রিজওয়ান। আর পাঁচে রয়েছেন ভারতের কেএল রাহুল।

আইসিসির বোলিং তালিকায় প্রথম স্থানটি রয়েছে লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার দখলে। শীর্ষ দশে জায়💞গা হয়নি কোনো বাংলাদেশীর। এরপরের স্থানগুলোতে রয়েছেন যথাক্রমে দক্ষিণ আফ্রিকার তাব্রাইজ শামসি, অস্ট্রেলিয়ার এডাম জাম্পা, ইংল্যান্ডের আদিল রশিদ ও আফগানিস্তানের রশিদ খান। 

টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে ২৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। ২৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের পোষ্টার বয় সাকিব আল হাসান। এরপরের স্থানগুলোতে রয়েছেন যথাক্রমে ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন♚, অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। 

Link copied!