• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১৪ বছর পর ফেসবুকের পরিচালক স্যান্ডবার্গের পদত্যাগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২, ২০২২, ০২:১৬ পিএম
১৪ বছর পর ফেসবুকের পরিচালক স্যান্ডবার্গের পদত্যাগ

সামাজিক মাধ্যম ফেসবুকের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান মেটার প্রধান পরিচালকের পদ ছা🏅ড়লেন শেরিল স্যান্ডবার্গ। যুক্তরাষ্ট্রের স্ꦜথানীয় সময় বুধবার এক বিবৃতিতে সংস্থাটি এই তথ্য নিশ্চিত করেছে।

নিজের ফেসবুকে পোস্টে স্যান্ডবার্গ নিজেই𓄧 পদ থেকে অব্যাহতি নেওয়ার খবর জানান। তবে হুট করে তার এই প্রস্থানের কারণ জানাননꦰি তিনি।

স্যান্ডবার্গ জানান, ভবিষ্যতে জনহিতকর কাজে মনোনিবেশ করার পরিকল্পনা আছে তার। তার ভাষ্যমতে, “সামাজিক মাধ্যম চালুর পর থেকেই এসব বিষয় নিয়ে বিতর্ক নানান দিকে মোড় নিয়েছে। আমরা যেসব পণ্যগুলো তৈরি করি, মানুষের ওপর তার বিশাল প্রভাব রয়েছে। তাই সেগুলোকে এমনভাবে তৈরি করা আমাদের দায়িতꦦ্ব যা তথ্যের গোপনীয়তা রক্ষা করবে এবং মানুষকে নিরাপদ রাখবে।”

ফেসবুক পোস্টে তিনি আরও লিখেছেন, “আমি যখন ২০০৮ সালে দায়িত্ব নিয়েছিলাম, আশা করেছিলাম আমি মাত্র পাঁচ বছর এই চাকরিতে থাকব। তবে চৌদ্দ বছর পর, আমার জীবনের পরবর্তী অধ♔্যায় লেখার সময় এসেছে।”

যদিও মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বলছেন, প্রধান পরিচালকের পদ ছাড়লেও স্যা♋ন্ডবার্গ কোম্পানির পরিচালনা পর্ষদে কাজ চালিয়ে যাবেন। পৃথক ফেসবুক পোস্টে এই তথ্য জানান জাকারবার্গ।

তিন🤡ি আরও জানিয়েছেন, মেটার চিফ গ্রোথ অফিসার জাভিয়ের অলিভান কোম্পানির পরবর্তী প্🀅রধান পরিচালক হবেন। তবে “তার ভূমিকা শেরিলের চাইতে আলাদা হবে।” প্রধান পরিচালক হিসেবে থাকলেও প্রতিষ্ঠানের অন্যান্য খাতেও শেরিলের “ভূমিকা ছিল অনেক বেশি।”

প্রযুক্তি বিশ্বে শেরিল স্যান্ডবার্গকে একজন ‘হাই প্রোফাইল’ ব্যক্তিত্ব হিসেবে গণ্য করা হয়। ফেসবু𝓀কে যোগ দেওয়ার আগে তিনি ছিলেন টেক জায়ান্ট গুগলের অনলাইন অপারেশন বিভাগের ভাইস প্রেসিডেন্ট।

আর গুগলের আগে তিনি সাবেক মার্কিন প্রেসিডে🌜ন্ট বিল ক্লিনটনের অধীনে কাজ করেছেন। যুক্তরাষ্ট্রের অর্থ মন্ত্রণালয় ও বিশ্বব্যাংকেরও ঊর্ধ্বতন কর্মকর্তা ছিলেন তিনি। জাকারবার্গ ফেসবুক প্রতিষ্ঠার পর শেরিলকে এই কোম্পানির প্রধান তত্ত্বাব🌞ধায়ক হিসাবেই দেখা হতো।

Link copied!