• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্ক্রিনশট তুললেই জানিয়ে দিবে ম্যাসেঞ্জার!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২২, ০৮:৩০ পিএম
স্ক্রিনশট তুললেই জানিয়ে দিবে ম্যাসেঞ্জার!

▨মেসেঞ্জারে স্ক্রিনশটꦿ তোলার দিন শেষ। ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান মেটার প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ জানিয়েছেন এমন খবর।

এখন থেকে ফেসবুকের বার্তা আদানপ্রদানের অ্যাপটি কথোপকথনের 🦋স্ক্রিনশট নিতে গেলে সেই তথ্য প্রেরককে জানিয়ে দিবে। মেসেঞ্জারের নতুন আপডেট যুক্ত হচ্ছে এই ফিচারটি। তাই স্ক্রিনশট নেওয়ার আগে সবাইকে ꦯসতর্ক হতে পরামর্শ দিয়েছেন জাকারবার্গ।

ফেসবুকে জুকারবার্গ তার স্ত্রী প্রিসিলা চ্যানের সাথে কথ♔োপকথনের একটি স্ক্রিনশট শেয়ার করে এই তথ্য জানান। তিনি বলেন, “মেসেঞ্জার চ্যাটের নতুন আপডেটে এন্ড-টু-এন্ড এনক্রিপশন চালু হচ্ছে। ফলে এখন থেকে কেউ আপনার ম্যাসেজের স্ক্রিনশট নিলে আপনি এর নোটিফিকেশন পাবেন।”

ইউএসএ টুডে জানায়, নতুন ফিচারটি প্রাথমিকভাবে শুধু যুক্তরাষ্ট্রে চালু করা হয়েছে। আগামী সপ্তাহেཧ ইဣউরোপের ফেসবুক ব্যবহারকারীদের জন্যেও এটি চালু হবে বলে আশা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, সাম্প্রতিক সময়ে অনলাইন নিরাপত্তা ও বাকস্বাধীনতার অধিকার নিয়ে বিতর্কে জড়ানোর পরই ব্যবহারকারীদের নিরাপত্তা দিতে এই পদক্ষেপ নিয়েছে ফেসবুক। মেটার মালিকানাধীন আরেকটি অ্🐼যাপ ইনস্টাগ্রামেও এই ফিচার যুক্ত হচ্ছে শীঘ্রই।

Link copied!