• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লোকসানে পড়ে ১৫০ কর্মী ছাঁটাই করল নেটফ্লিক্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২২, ০৬:৫৯ পিএম
লোকসানে পড়ে ১৫০ কর্মী ছাঁটাই করল নেটফ্লিক্স

টেলিভিশন আর 🌱ক্যাসেট প্লেয়ারের জায়গা দখল করে ইন্টারনেটের জগতে বিনোদনের প্রধান মাধ্যম এখন নেটফ্লিক্স। এবছরের শুরুতেই বিশ্বখ্যাত এই প্রতিষ্ঠানটি পড়ে লোকসানের কবলে।

এপ্রিল🐬ে এক দশকের মধ্যে প্রথমবারের মতো গ্রাহক হারাতে শুরু করে নেটফ্লিক্স। এই খবর 🐬প্রকাশের এক মাসেরও কম সময়ের মধ্যে এবার কর্মী ছাঁটাই করতে শুরু করেছে এই মিডিয়া জায়ান্ট।

সম্প্রতি উত্তর আমে🐼রিকায় কর্মরতদের মধ্যে ১৫০ জনকে ছাঁটাই করেছে স্ট্রিমিং প্লাটফর্মটি। বিবিসি জানায়, ক্যালিফোর্নিয়ার অফিসকে থেক𒐪েই চাকরি হারিয়েছেন অনেকে। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি তারর মোট জনশক্তি প্রায় ২ শতাংশ জনবল হারাল। এক বিবৃতিতে নেটফ্লিক্স জানায়, কোম্পানির রাজস্ব হারানোর কারণেই এসব কর্মীরা চাকরি হারিয়েছেন।

বিবৃতিতে সহকর্মীদের বিদায🍒় জানানোর জন্যও দুঃখ প্রকাশ করেছে নেটফ্লিক্স কর্তৃপক্ষ। আরও 🔯উল্লেখ করা হয়, কর্মীদের ব্যক্তিগত পারফরম্যান্স নয় বরং ব্যবসায়িক চাহিদার কারণেই এই কঠিন সিদ্ধান্তে উপনীত হয়েছেন তারা। 

লস অ্যাঞ্জেলেস টাইমসের প্রতিবেদনে উল্লেখ করা হয়, নিয়োগ, যোগাযোগ ও কনটেন্ট বিভাগ থেকেই বেশি কর্মী ছাঁটাই হয়েছে। তবে নেটফ্লিক্সের পক্ষ থেকে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রক𓆉াশ করা হয়নি।

Link copied!