• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভিডিও মিউট করবে গুগল মিট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১, ১১:৪৫ এএম
ভিডিও মিউট করবে গুগল মিট

গুগল মিট 🐽প্রত্যেককে এন্টারপ্রাইজ গ্রেডে ভিডিও কনফারেন্সিংয়ের সুবিধা প্রদান করেছে। গুগল-এ অ্যাকাউন্ট আছে এমন যেকোনও ব্যক্তি ভিডিও কনফারেন্সের জন্য় গুগল মিট ব্যবহার করতে পারেন। সর্বাধিক ১০০ জন অংশগ্রহণকারী নিয়ে অনলাইনে মিটিং করা যায় গুগল মিটে। প্রতি মিটিংয়ের সময়সীমা ৬০ মিনিট পর্যন্ত হতে পারে।

গুগল মিটে সাধারণত যিনি হোস্ট করেন, তিনিই একসঙ্গে সবাইকে বা কোনো নির্দিষ্ট ব্যক্তিকে প্রয়োজনে মিউট করে রাখতে পারেন। এই নিয়ন্ত্রণ হোস্টের কাছেই থাকে। তবে এবার গুগল ম🍸িটে আরও বেশি নিღয়ন্ত্রণ রাখার সুযোগ করে দিল বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

গুগল ম𓂃িটে এখন থেকে অডিওর পাশাপাশি ভিডিও মিউট করে দিতে পারবেন হোস্ট। এর মাধ্যমে মাইক্রোফোন ও ক্যামেরা দুটোই অফ করে দেওয়া যাবে। নির্দিষ্ট করে দেওয়া কিছু অংশগ্রহণকারীর ক্ষেত্রেও এই সুযোগ থাকছে। ফলে অংশগ্রহণকারী চাইলেও তার ক্যামেরা অন করতে পারবেন না।

গেস্ট গুগল মিটের আগের অ্যান্ড্রয়েড সংস্করণ ব্যবহার কর🌄লে স্বয়ংক্রিয়ভাবেই তার ফোনটি কেটে যাবে। গুগল থেকে তাকে অ্যাপ আপডেট করার জনꦬ্য বার্তা দেবে।

লকের এই সুবিধা উচ্ছৃঙ্খল অংশগ্রহণকারীদের নিয়ন্ত্রণে সহায়ক হবে বলে মনে করেন🔯 প্রতিষ্ঠানটি। শিডিউল করা রিলিজ ডোমেইনগুলোর অ্যাকসেস শুরু হবে ১ নভেম্বর থেকে।

 

সূত্র: সাপোর্ট গুগল

Link copied!