• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইফোনের আইওএস ১৬ আপডেটে যা যা থাকছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২২, ০৮:৩৭ পিএম
আইফোনের আইওএস ১৬ আপডেটে যা যা থাকছে

আসছে সেপ্টেম্বর মাসে শেষ দিকে উন্মুক্ত হচ্ছে অ্যাপলের অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ আইꦿওএস ১৬। এতে🍒 আইফোনের জন্য বেশ কিছু নতুন ফিচার নিয়ে এসেছে অ্যাপল।

বিবিসি ☂জানায়, এবার নতুন আপডেটে আইফোনের লক স্ক্রীনের জন্য থাকছে সবচেয়ে বড় চমক। ব্যবহারকারীরা এখন কেবল ফোনের🌸 ডিসপ্লের ব্যাকগ্রাউন্ডই নয়, চাইলে এর সঙ্গে আরও অনেক কিছু পরিবর্তন করতে পারবেন।

অ্যাপল ওয়াচের মত আইফোনেও লক স্ক্রিনের ঘড়ি, আবহাওয়ার আপডেট, ব্যবহারকারীর হাঁটা, ব্যায়ামসহ বিভিন্ন কার্যক♚লাপের উইজেট ইচ্ছেমতো পরিবর্তন করা যাবে। বিভিন্ন ফিচারসহ লক স্ক্রিনের মধ্যে বেছে নেওয়া যাবে নিজের পছন্দেরটি।

অন্যান্য উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে অ্যাপলের মেসেজ অ্যাপে আগের পাঠানো ম্যাসেজ এডিট ও আনসেন্ড করার অপশন। এছাড়াও ব্যবহারকারীদের ফোনে অন্য কেউ যেন অনুমতি ছাড়া তার কোꦬন ছবি বা ফাইল দেখতে না পারেন সেজন্য ꦺঅ্যাপল সেফটি চেক নামেও একটি ফিচার যুক্ত হবে। এতে করে আইফোনের পাসওয়ার্ড ও ফোন খোঁজার অপশটিতেও অনুমতি ছাড়া বাইরের কেউ প্রবেশ করতে পারবে না।

এছাড়াও অ্যাপল জা🌠নিয়েছে, ফোন হারিয়ে গেলে বা চুরি হলে নতুন ফি✃চার ‘ইমারজেন্সি রিসেট’-এর মাধ্যমে ব্যবহারকারীরা আইক্লাউড থেকে তার সব ডিভাইসে সাইন আউট করতে পারবেন। এর ফলে তার সব অ্যাপল ডিভাইস লক হয়ে যাবে। সেগুলোতে শুধুমাত্র ম্যাসেজ পাঠানো ও পড়া ছাড়া আর কোন কাজই করা যাবে না।

অ্যাপল এসব নতুন ফিচার এরই মধ্যে অনলাইনে ব্💖যাপক প্রশংসিত𒁏 হয়েছে।

Link copied!