• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৪ দিনের রিমান্ডে শাকিল-রূপা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৩:৪৪ পিএম
৪ দিনের রিমান্ডে শাকিল-রূপা

চাকুরীজীবী মো. ফজলুল করিমকে হত্যার অভিযোগের মামলায় গ্রেপ্তার একাত্তর টেলিভিশন থেকে চাকরিচ্যুত হেড অব নিউজ শাকিল আহ♐মেদ ও প্রিন্সিপাল করেসপন্ডেন্ট ফারজানা রুপাকে ৪ দিন♐ের রিমান্ড দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে ঢাকার মেট্রো﷽পলিটন ম্যাজিস্ট্রেট আহম্মদ হুমায়ুন কবিরে🍌র আদালতে তাদের উপস্থিতিতে রিমান্ডের শুনানি অনুষ্ঠিত হয়।

পুলিশ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে। 

এর আগে বুধবার (২১ আগস্ট) সকালে শাকিল আহমেদ ও ফারজানা রুপাকে হযরত শাহজালাল আন্ত❀র্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়। তারা বিদেশে যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে গেলে ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের আটক করে ডিবিতে হস্তান্তর করে।

এরপর রাজধানীর উত্তরায় একটি হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দে𓄧খায়𓆉 পুলিশ।

এর আগে, ৮ আগস্ট একাত্তর টেলিভি🦄শনের ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে মুস্তফা আজাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, একাত্তর মিডিয়া লিমিটে🎀ডের ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সিদ্ধান্ত ও নির্দেশনা অনুযায়ী ৮ আগস্ট থেকে শাকিল আহমেদ ও ফারজানা রুপাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হলো।

গত ১৪ জুলাই চীন সফর শেষে গণভবনে সংবাদ সম্মেলন করেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংবাদ সম্মেলনে শেখ হাসিনাকে প্রশ্ন করেছিলেন একাত্তর টেলﷺিভিশনের ফারজানা রুপা।

তার প্রশ্নটি ছꦍিল, কোটা আন্দোলনে বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশে প্রতিনিয়ত অবমাননাকর বক্তব্য রাখা হচ্ছে। এই অবমাননা বীর মুক্তিযোদ্ধারা সহ্য করতে পারছেন না। রাষ্ট্রের কিছু করণীয় আছে কি না?

এমন প্রশ্ন🧸ের পর ফারজানা রুপার ব্যাপক সমালোচনা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যুক্ত শিক্ষার্থীরা। পরে ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার♊ পর ফারজানা রুপাকে চাকরিচ্যুত করে একাত্তর টেলিভিশন কর্তৃপক্ষ।

Link copied!