• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বরেকর্ডের অপেক্ষায় ১৯ ইঞ্চি লম্বা কানের ছাগলছানা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২২, ২০২২, ০৩:২৬ পিএম
বিশ্বরেকর্ডের অপেক্ষায় ১৯ ইঞ্চি লম্বা কানের ছাগলছানা

শারীরিক বিচিত্রতা নিয়ে জন্মানো প্রাণী অনেক রয়েছে বিশ্বে। মানুষও এর বাইরে নয়। লম্বা-খাটো, ছোট-বড় কিংবা অন্য কোনো অস্বাভাবিকতা নিয়ে জন্মায় মানুষও। অন্য প্রাণীরাও এই বিচিত্রতার আওতাভুক্ত। জন্মের সময় শারীরিক বিচিত্রতাই তাকে সবার থেকে আলাদা করে। আর তখনই তা নিয়ে শুরু হয় আলোচনা। যেমনটা হচ্ছে পাকিস্তানে সদ্য জন্মꦡানো ছাগলছানাকে নিয়ে।

এনডিটিভি প্রতিবেদন জানা যায়, ৫ জুন পাকিস্তানের করাচিতে ছোট্ট ছাগলছানাটির জন্ম হয়। যার নাম দেওয়া হয় সিম্বা। এই ছাগলছাত্রাটি জন্মেছে শারীরিক বিচিত্রতা নিয়ে। তার রয়েছে বিশাল আকৃতির দুইটি কান। যেগুলো ১৯ ইঞ্চি লܫম্বা। 

সিম্বার শারীরিক এই বৈশিষ্ট্যের কারণেই আলোচনায় উঠে এসেছে। ইতোমধ্যে ছাগলটির মালিক  সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিও পোস্ট করে𓂃ছেন। যে ছবি দেখে হুমড়িয়ে পড়েছ💦েন কৌতুহলীরা।

নেতিজনেরা বলছেন, সিম্বা বিশ্বের সবচেয়ে বড় কানের অধিকারী। এর আগে এতো বড় কান ন🐻িয়ে কোনও ছাগলছানার জন্ম হয়নি।

সিম্বার মালিকের নাম মোহাম্মদ হাসান নারেজো জানান, ছাগলছানার নামটি তারই দেওয়া। জন্মের পরই খেয়াল করা হয় সিম্বার একেকটি কান অনেক বড়। পরে মেপে জানা যায় দুইটি🦹  কান ১৯ ইঞ্চি লম্বা।

বিশেষজ্ঞরা বলছেন, জিনগত পরিবর্তন কিংবা কোনও রোগের কারণে শারীরিক অস্বাভাবিকতা দেখা যায়। ছাগলছানাটিও তেমনই কোনও 🌊কারণ নিয়ে জন্মেছে। তার জিনগত বা ಞঅসুস্থতা জনিত কোনও কারণ থাকতে পারে। 

তবে হাসান নারেজো𝄹 জানান, সিম্বা পুরোপুরি সুস্থ এবং তার মধ্যে শারীরিক প্রতিবন্ধকতাও নেই। সিম্বা নুবিয়ান জাতের ছাগল। এ প্রজাতির ছাগল বড় কানের হয়। তবে সিম্বার কান অন্যদের তুলনায় বেশি বড়। এটা জিনগত কারণেই হতে পারে। 

বিশ্বের সবচেয়ে লম্বা কানের অধিকারী সিম্বার জন্য গিনেস গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে আবেদন করবেন বলেও জানান হা♊সান। বিশ্বরেকর্ডের আনুষ্ঠানিক স্বীকৃতিও শিগগরিই পাবেন সেই আশাই করছেন পাকিস্তানের এই বাসিন্দা।

Link copied!