• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রিয় মানুষকে ভুল রঙের গোলাপ দিচ্ছেন না তো?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৩:৩৮ পিএম
প্রিয় মানুষকে ভুল রঙের গোলাপ দিচ্ছেন না তো?

গোলাপ পছন্দ করে না, এমন মানুষ মেলা ভার। বিয়ে, জন্মদিন, বিভিন্ন দিবস বা উৎসবে গোলাপের ব্যবহার চোখে পড়ে। কিন্তু অনেকেরই জানা নেই যে রংভেদে গোলাপ ভিন্ন ভিন্ন অর্থ বহন করে। তাই সতর্ক থাকুন কাকে কোন সময় কোনᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ রঙের গোলাপ উপহার দিচ্ছেন। প্রিয় মানুষকে পছন্দের গোলাপ উপহার দেওয়ার আগে জেন💛ে নিন তার অর্থ।

লাল গোলাপ

আপনার সঙ্গীর প্রতি যদি গভীর ভালোবাসা থাকে, তবে লাল গোলাপ হবে আপনার প্রথম পছন্দ। প্রেমের প্রস্তাব দিতে সঙ্গীকে দিতে পারেন একগুচ্ছ লাল গোলাপ। ভালোবাসার প্রতীক লাল গোলাপ। গ্রিক ও রোমানদের বিশ্বাস, ভালোবাসার দেবতা হলেন ভেনাস, যার পꦯ্রতীক লাল গোলাপ।

হলুদ গোলাপ

হলুদ খুবই উজ্জ্বল একটি রং। এটি হচ্ছে বন্ধুত্বের প্রতীক। আপনার প্রিয় বন্ধুর সঙ্গে সম্পর্ক এগღিয়ে নিতে চাইলে তাকে উপহার দিতে পারেন একগুচ্ছ হলুদ গোলাপ।

ল্যাভেন্ডার গোলাপ

এই রঙের গোলাপ পাওয়া দুর্লভ। এটি আভিজাত্যের প্রতীক। তাই এই বিশেষ রঙের গোলাপ এমন কাউকে উপহার দেবেন, যিনি আপন💟ার জীবনকে করে তুলেছেন জাঁকজমক। প্রথম দেখায় কারও প্রেমে পড়ে থাকলে তাকেও দিতে পারেন এই বিশেষ রঙের গোলাপ।

গোলাপি গোলাপ 

গোলাপি রঙের মাথায় এলেই ঘোরে নানা রঙের শেড। যেমন গাঢ় গোলাপি রঙের গোলাপ ব্যবহার হয় কৃতজ্ঞতা প্রকাশের জন্য। আবার মাঝারি গোলাপি রঙের গোলাপ সাধারণত কাউকে অভিনন্দন জানানোর জন্য উপহার দেওয়া 🐻হয়। এরপর হালকা গোলাপি রঙের গোলাপ দিতে পারেন খুবই কাছের কাউকে। হতে পারেন তিনি আপনার পরিবারের কেউ। প্রশংসা বা ধন্যবাদ প্রকাশের জন্য এই বিশেষ রঙের গোলাপ ফুল উপহার দেওয়া হয়।

সাদা গোলাপ

সাদা গোলাপের গুরুত্ব অনেক গভীর। খ্রিষ্টধর্মাবলম্বীদের বিয়ের সময় কনের হাতে দেওয়া হয় একগুচ্ছ সাদা গোলাপ। কারণ, এই ফুল নতুন জীবন শুরুর প্রতীক। সাদা গোলাপের আর একটি অর্থ হলো, কাউকে মিস করা। তাই কাউকে মিস করলে আপনি তাকেও সাদা গোলাপ উপহার হিসেবে দিতে🥀 পারেন।

কমলা গোলাপ

কমলা রঙের গোলাপ ভালোবাসা ও বন্ধুত্বের মধ্যে 🎉সেতুবন্ধন করে থাকে। যদি আপনি আপনার বন্ধুত্বকে পরবর্তী ধাপে এগিয়ে নিয়ে যেতে চান, সে ক্ষেত্রে প্রিয় মানুষটিকে উপহার দিতে পারেন কমলা রঙের গোলাপ।

পিচ গোলাপ

এই রঙের গোলাপ ধন্যবাদ জানানো এবং কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য পরিচিত। বন্ধু বা পরিবারের ꦚসদস্যদের প্রতি সহানুভূতি প্রকাশের জন্য পিচ গোলাপ উপহার দেওয়া হয়ে থাকে।

ক্রিম গোলাপ

ক্রিম গোলাপ চিন্তাশীলতার প্রতীক। কোনো বন্ধু বা পরিবারের সদস্য যদি কঠিন সময়ের মধ্য দিয়ে যায়, তখন তাদের এই রঙের গোলাপ দিয়ে জানান যে আপনি তা𝓀দের সম্পর্কে চিন্তা করছেন।

সবুজ গোলাপ

সবুজ গোলা𓃲প মানেই সুখবর বা নতুন কিছুর শুরু। বিশেষজ্ঞদের মতে, সবুজ গোলাপ সবচেয়ে পুরোনো গোলাপ হতে পারে। যদি আপনি কোনো সম্পর্ক নতুন করে সূচনা করতে চান, তবে এই রঙের গোলাপ দিয়ে জানিয়ে দিন শুভেচ্ছার বার্তা।

নীল গোলাপ

অন্যান্য গোলাপের মতো নীল রঙের গোলাপের প্রাকৃতিকভাবে কোনো অস্তিত্ব নেই। এটি কৃত্রিমভাবে তৈরি। তাই এই রঙের গোলাপের অর্থই হলো, রহস্যের প্রতীক। যদি রহস্꧋যের জালে ঘেরা কাউকে মনে হয়, তবে এই ধরনের গোলাপ দিয়ে তাকে জানাতে😼 পারেন।  

কালো গোলাপ

পৃথিবীতে কি কালো ♏গোলাপের কোনো অস্তিত্ব আদৌ রয়েছে? না নেই। সাধারণত গাঢ় বেগুনি বা বারগেন্ডি রঙের গোলাপকেই কালো গোলাপ হিসেবে🦄 ধরা হয়। এই রঙের গোলাপ সাধারণত শোক প্রকাশে ব্যবহৃত হয়।

রংধনু গোলাপ

অতুলনীয়তা, আশা এবং 🅺গর্ব বোঝাতে এই রঙের গোলাপ ব্যবহৃত হয়। এই গোলাপ উপহার দিয়ে সঙ্গীকে বলুন যে তিনি একই সঙ্গে আপনার সেরা বন্ধু এবং প্রেমিকও। সব রঙের মিশ্র🉐ণ থাকায়, এই গোলাপ উপহার দিয়ে জানিয়ে দিন, আপনার সঙ্গী একজন অতুলনীয়।

Link copied!