• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কম সুন্দর পুরুষেই নারীরা বেশি সুখী


ঝুমকি বসু
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ০৫:১৬ পিএম
কম সুন্দর পুরুষেই নারীরা বেশি সুখী

ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটির এক গ𓃲বেষণায় দেখা গেছে, কম সুদর্শন পুরুষের সঙ্গে নারীরা বেশি সুখী হয়। ২০১৭ সালের ওই গবেষণার তথ্য বলছে, যে সম্পর্কে পুরুষের চেয়ে নারীরা বেশি সুন্দরী হয়, সেখানে সম্পর্কের সফলতার সম্ভাবনা বেশি থাকে। গবেষকরা টেক্সাসে সদ্য বিবাহিত ১১৩ জন দম্পতিকে বিশ্লেষণ করেন।

এই জরিপে স্বামী-স্ত্রীকে তাদের চেহারার ওপর ভিত্তি করে নম্বর দেওয়া হয়। দেখা যায়, স্ত্রীর চেয়ে সৌন্দর্যে পিছিয়ে থাকা স্বামীরা সম্পর্ক টিকিয়ে রাখার ক্ষেত্রে বেশি যত্নবান। উপহার দেওয়া, ঘরের কাজ করা, নিজেকে নতুন করে উপস্থাপন করা, ভালোবাসার নিত্যনতুন ধরন বের করায় তাদের প্রচেষ্꧑টা থাকে একটু বেশিই।

গবেষণায় বলা হয়, ক꧃ম আকর্ষণীয় দেখতে স্বামীরা সম্পর্কে বেশি প্রতিশ্রুতিবদ্ধ হয়। একই সঙ্গে তারা স্ত্রীর সৌন্দর্যের মর্ম বুঝতে পেরে স্ত্রীকে খুশি করতেও বেশি ব্যস্ত থাকে।

গবেষণায় আরও দেখা যায়, দম্পতির মধ্যে পুরুষ 𝓀সঙ্গী বেশি আকর্ষণীয় হলে হীনমন্যতায় ভোগেন নারী সঙ্গী, যা তাদের সম্পর্কে নানাভাবে খারাপ প্রভাব ফেলে।

ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটির গবেষক তানিয়া রেনোল্ডস জানান, এই গবেষণার ফলাফল প্রকাশ করে যে, স্ত্রীর জন্য নেতিবাচক পরিণতি হতে পারে সুদর্শন স্বামী, বিশেষ করে স্ত্রী যদꦬি বিশেষভাবে আকর্ষণীয় না হয়।

Link copied!