• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বড় সুন্দর নখ পেতে যা করবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৩:৫১ পিএম
বড় সুন্দর নখ পেতে যা করবেন
ছবি: সংগৃহীত

অনেকেই নখ বড় রাখতে চায়। কিন্তু দৈনন্দিন কাজেকর্মে🍌 অনেক সময়ই তা ভেঙে যায়। তখন কেটে ফেলা ছাড়া উপায় থাকে নাꦦ। আবার কোনও উৎসব বা অনুষ্ঠান হলেই নখ আবার করতে চান। সুন্দর আকার দিতে চান নখে। কিন্তু সময় কম থাকলে সেটা হয়ে উঠে না। নখ তো বললাম আর বড় হয়ে গেলো এমন হয় না। ধীরে ধীরে সময় নিয়ে বাড়তে থাকে। তবে কিছু পদ্ধতি অবলম্বন করলে নখ দ্রুত বড় হয়। যেমন-

অলিভ অয়েল
রক্ত সঞ্চালনের সমস্যার কারণেও আমাদের নখ খুব ধীরে ধীরে বৃদ্ধি পায়। এই ক্ষেত্রে অলিভ অয়েল কাজ করে জাদুর মতো। একটি পাত্রে কিছুটা অলি❀ভ অয়েল গরম করে নিন। এর🉐 পর অন্তত ৫ মিনিট নখে মালিশ করুন। প্রতি দিন ঘুমাতে যাওয়ার আগে নিয়মিত এটি করলে খুব সহজেই নখ বাড়বে।

কমলা
কমলা ভিটামিন সি ও ফলিক অ্যাসিডের ভালো উৎস যা কোষকলা উৎপাদনে সহায়তা করে। নখের বৃদ্ধিতে কোষকলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কমলার অ্যান্টিঅক্সি𒉰ডেন্ট সংক্রমণ থেকে বাঁচতে সা🍰হায্য করে।

লেবু
লেবুতে রয়েছে প্রচুর ভিটামিন সি, যা দ্রুত নখ বাড়াতে সাহায্য করে। এমনকি, নখের হলুদ দাগ সরিয়ে নখকে সুন্দর ও ঝকঝকে করে তুলতে এর জুড়ি মেলা ভার। প্রতিদিন এক ট🌸ুকরো লেবুতে নারকেল তেল নিয়ে নখে ঘষতে পারেন। রোজ এমনটা করলে নখ ভাঙবে না।

Link copied!