• ঢাকা
  • শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পিয়ানো বাজিয়ে বরখাস্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ০১:৪৯ পিএম
পিয়ানো বাজিয়ে বরখাস্ত
ছবি: সংগৃহীত

গত বছর সরকারবিরোধী বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছিল এশিয়ার দেশ শ্রীলঙ্কা। বিক্ষোভকারীরা যখন প্রেসিডেন্টের ভবনে 🐟প্রবেশ করেছিল তখন তাদের পিয়ানো বাজিয়ে বিনোদন দিয়েছিলেন সেখানে নিয়োজিত এক পুলিশ সদস্য। শুক্রবার (১ সেপ্টেম্বর) তাকে বরখাস্ত করেছে দেশটির পুলিশ বিভাগ। এক প্রতিবেদনে এ তথ্য জ𓆏ানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, বিক্ষোভ চলাকলীন কনস্টেবল আর এম ডি দয়ারত্নেকে প্রেসিডেন্ট ভবন রক্ষায় সাহায্য করার জন্য মোতায়েন করা হয়েছিল। বিক্ষোভকারীরা যখন ভবনটিতে প্রবেশ করেন, ত🦂খন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পরিবর্তে দয়ারত্নে পিয়ানো বাজিয়ে বিক্𒀰ষোভকারীদের গান শুনিয়েছিলেন।

নাম প্রকাশ না করার শর্তে একজন ঊর্ধ্বতন কর্ম🤪কর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, “ভবনটি ভাঙচুরের সময় দয়ারত্নের পিয়ানো বাজানো সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হয়েছ𒁃িল।”

ওই কর্মকর্তা রোম যখন পুড়ছিল সম্রাট নিরো তখন বাঁশি বাজাচ্ছিলেন উল্লেখ করে বলেন🦋, “তিনি ছিলেন আ❀মাদের নিরো।” 

পুলিশ কর্তৃপক্ষ দীর্ঘ তদꦬন্তের পর দয়ারত্নে শৃঙ্খলা ভঙ্গ করেছেন বলে সিদ্ধান্তে আসে। ফলে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়।

২০২২ সালের জুলাইয়ে প্রেসিডেন্ট ভবনে প্রবেশের আগে বিক্ষোভক𒁃ারীরা তৎকালীন প্রেসিডেন্ট রাজাপাকসের পদত্যাগের দাবিতে অফিসের বাইরে শিবির স্থাপন করেছিল। পরে বিক্ষোভকারীরা বাসভবনটি দখল করে নেয়। দুর্নীতি ও অব্যবস্থাপনার অভিযোগে রাজাপাকসেকে সিঙ্গাপুরে অস্থায়ী নির্বাসনে যেতে বাধ্য করা হয়েছিল। সেখান থেকে তিনি পদত্যাগ করেছিলেন। যদিও পরে তিনি শ্রীলঙ্কায় ফিরে এসেছেন।

Link copied!