• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৪ ভাদ্র ১৪৩১, ১৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফরাসি কিংবদন্তি অভিনেতা ডেলন আর নেই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ১১:৫৭ এএম
ফরাসি কিংবদন্তি অভিনেতা ডেলন আর নেই
অভিনেতা ডেলন । ছবি: সংগৃহীত

ফরাসি কিংবদন্তি অভিনেতা ডেলন আর নেই। রোববার (১৮ আগস্ট) ফ্রান্সে নিজ বাসায় তিনি মারা যান। এক বিবৃতিতে তার পরিবারের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করেছেন। 🍸মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। ডেলনের মৃত্যুর সময় তার তিন সন্তান ও পরিবারের অন্য🀅 সদস্যরা উপস্থিত ছিলেন।

২০১৯ সালে ডেলনের স্ট্রোক হয়েছিল। এরপর থেকে ত🅠িনি নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। ডেলন প্রযোজক ও লেখক ছিলেন। তার মৃত্যুতে শোক ও শ্রদ্🌊ধা জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাখোঁ।

এক বার্তায় ডেলনকে একটি ফরাসি কীর্তিস্তমജ্ভ বলে উল্লেখ করেন ম্যাখোঁ। তিনি বলেন, ডেলন তারকার চেয়ে বেশি কিছু ছিলেন। ডেলন ফরাসি ও ইউরোপীয় চলচ্চিত্রজগতে কিংবদন্তি তারকা হিসেবে বিবেচিত। তিনি বিখ্যাত সব পরিচালকের সঙ্গে কাজ করেছেন। তবে বিতর্কিত রাজনৈতিক দৃষ্টিভঙ্গি ও নারীর প্রতি নেতিবাচক ไমনোভাবের জন্য ডেলন সমালোচিত ছিলেন।

২০১৯ সালে কান চলচ্চিত্র উৎসবে সম্মানসূচক পাম দ’র পুরস্কার পান ডেলন। এতে বিস্ময় প্রকাশ করেছিলেন নারীবাদীরা꧒।

ডেলন ১৯৩৫ সালের ৮ নভেম্বর প্যারিসের উপকণ্ঠে জন্ম নেন। ১৯৫৭ সালে তিনি প্রথম চলচ্চিত্রে অভিনয় করেন। ‘কুয়ান্ড লা ফেমে সেন মেলে’ নামের এই চ🥀লচ্চিত্রে তিনি একজন খুনির চরিত্রে অভিনয় করেছিলেন। এরপর তিনি একের পর এক জনপ্রিয় সব চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি ইংরেজি ভাষার অনেক চলচ্চিত্রেও কাজ করেছেন।

Link copied!