• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ড্রেন-সড়ক দখলে, জনদুর্ভোগ চরমে


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২, ০৭:০৪ পিএম
ড্রেন-সড়ক দখলে, জনদুর্ভোগ চরমে

নাটোরের লালপুর সদর বাজারের ড্রেনের ওপর ভাগ এবং সড়কের দুই পাশে দখলের মহোৎসব চলছে। এতে যানজটের পাশাপাশি পানি নিষ্কাশনের প্রবেশ পথ বন্ধ হয়ে সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। ফলে কোটি টাকা দিয়ে নির্মাণ করা ড্রেন কোনো কাজ𝓡ে আসছে না। এতে পথচারী, ক্রেতা ও বিক্রেতারা চরম ভোগান্তিতে পড়𝓰েছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, 𓃲লালপুর বাজারের জলাবদ্ধতা দূর করতে পানি নিষ্কাশনের ব্যবস্থায় ড্রেন করা হয়েছে। এর প্রবেশ পথে ও ড্রেনের ওপর ভাগ এবং সড়কের দুই পাশে দখল করে চা ও ফলসহ বিভিন্ন দোকান স্থাপন করায় পানি নিষ্কাশনের ব্যবস্থা মুখ থুবড়ে পড়েছে। এছাড়া যত্র-তন্ত্রভাবে ময়লা আবর্জনা ও দোকানের সামনে মাটি ভরাট করে উঁচু করে দেওয়ায় পানি নিষ্কাশনের প্রবেশ পথ বন্ধ হয়ে গেছে। ফলে সামান্য বৃষ্টিতে 🎃বাজারে জলাবদ্ধতা দেখা দিয়েছে। আর সড়কের দুই পাশে দখল ও যত্র-তত্র ভ্যান, অটোরিকশা ও সিনএজি রাখায় যানজটের সৃষ্টি হচ্ছে।

আসলাম আলী ও আজমল হোসেনসহ ১০ ক্রেতা ও পথচারী জানান, যত্র-তন্ত্রভাবে দখল করে দোকান তৈরি করায় ও মাটি ভরাট করে যার যার দোকানের সামনে উচু করার কারণে ড্রেনের পানি নিস্কাশনের প্রবেশ পথ বন্ধ হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এছাড়া বাজার সংলগ্ন শ্রী সুন্দরী পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে পানি জমে জলাবদ্ধতা হচ্ছে। এতে শিক্ষক ও শিক্ষার্থীরা ভ𓆉ুগান্তিতে পড়ছেন।

এ বিষয়ে লালপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক পলাশ বলেন, “চলতি সপ্তাহে ড্রেনের ওপর যার🦂া দোকান করে আছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ড্রেনের পানি নিস্কাশনের প্রবেশ পথ উন্মুক্ত করা হবে।”

উপজেলা নির্বাহী 🎀কর্মকর্তা শামীমা সুলতানা বলেন, “ড্রেনের পানি নিস্কাশনের প্রবেশ পথ সচল রাখতে জরুরিভাবে অবৈধ দখলদারদের তালিকা করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!