• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১৯ দিন পর শ্মশানঘাট থেকে গলিত লাশ উদ্ধার


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২১, ০৮:২০ পিএম
১৯ দিন পর শ্মশানঘাট থেকে গলিত লাশ উদ্ধার

সিসিটিভি ফুটেজ ও আধুনিক প্♎রযুক্তি ব্যবহার করে নিখোঁজ হওয়ার ১৯ দিনের মাথায় শেরপুরের ঝিনাই꧟গাতী উপজেলার গারো পাহাড় থেকে হোসেন আলী (৩৫) নামে এক অটোরিকশা চালকের গলিত লাশ উদ্ধার করেছে র‌্যাব-১৪।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দ💃ুপুরে উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী নওকুচি গ্রামের শ্মশানঘাট এলাকার আকাশমণি গাছের বাগান থেকে মাটি খুঁড়ে ওই লাশ উদ্ধার হয়। হোসেন আলী পাশের উপজেলা শ্রীবরদী পৌরসভার শেখদী এলাকার মৃত আশরাফ আলীর ছেলে। 

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে র‌্যাব দুইজনকে আটক করেছে। তারা হলেন ঝিনাইগাতীর নওকুচি গ্রামের মৃত মফিজউদ্দিনের ছেলে সুমেল রানা (৩২)🌄 ও শ্রীবরদীর ভেলুয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে সুজন মিয়া (৩২)।

র‌্যাব ও পুলিশ সূত্রে জানায়, হোসেন আলী গেল ২৬ নভেম্বর সকালে তার অটোরিকশা নিয়ে শ্রীবরদীর 💧শেখদী এলাকার বাড়ি 🌺থেকে বের হন। এরপর তিনি আর বাড়ি ফিরে আসেননি। এ ঘটনায় হোসেন আলীর বড় ভাই আবুল কাশেম ২৯ নভেম্বর শ্রীবরদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সেই সঙ্গে ১০ ডিসেম্বর র‌্যাব-১৪ জামালপুর কার্যালয়ের কর্মকর্তাদের কাছে বিষয়টি অবহিত করা হয়। 

পরে র‌্যা🌠ব গোয়েন্দা তদন্তের মাধ্যমে গেল সোমবার (১৩ ডিসেম্বর) গভীর রাতে সুমেল রানা ও সুজনকে আটক করে। এ সময় তাদের দেওয়া তথ্যে আজ মঙ্গলবার দুপুরে র‌্যাব সদস্যরা ঝিনাইগাতীর নওকুচি গ্রামের শ্মশানঘাট এলাকার আকাশমণি গাছের বাগান থেকে একটি পাহাড়ী টিলার মাটি খুঁড়ে ক্ষতবিক্ষত অবস্থায় হোসেন আলীর গলিত লাশ উদ্ধার করা হয়। 

লাশ উদ্ধারের সময় র‌্যাব-১৪ জামালপুরের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মৃনাল কান্তি সাহাসহ অন্যান্য র‌্যাব কর্মকর্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আব꧑েদীন, বিজিবি, নকশী সীমান্ত ফাঁড়ি ও ঝিনাইগাতী থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

আটক সুমেল রানা ও সুজন জানায়, গেল ২৬ নভেম্বর অটোরিকশা ছিনতাইয়ের উদ্দেশ্যে তারা যাত্রীবেশে হোসেন আলীর অটোরিকশা ভাড়া করে গারো পাহাড়ে নিয়ে যায়। পরে সেখানে তাকে হত্যা করে মাটির✅ নিচে পুঁতে রাখে।

নিহতের ভাই আবুল কাশেম൲ বলেন, “নিখোঁজ হওয়ার দুইদিন পর হোসেনকে না পেয়ে শ্রীবরদী থানায় সাধারণ ডায়েরি করি। এছাড়া ভাইকে খুঁজে পেতে নিজ উদ্যোগে আমরা বেশ কয়েকদিন বিভিন্ন এলাকায় খবর নেই। কিন্তু কোথাও তার সন্ধান পাওয়া যায়নি। এক পর্যায়ে যে যাত্রী শ্রীবরদী থেকে অটোরিকশা ভাড়া করে নিয়ে যায় তার একটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে থানায় ও র‌্যাব কার্যালয়ে জমা দেই। পরে আজ পুলিশ প্রশাসনের লোকজন পাহাড়ি বনাঞ্চলে অভিযান চালিয়ে আমার ভাইয়ের মরদেহ উদ্ধার করে।”

র‌্যাব-১৪, জামালপুরের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক সুমেল রানা ও সুজন মিয়া হোসেন আলীকে হত্যার কথা স্বীকার করেছে। এছাড়া অটোরিকশা থেকে ব্যাটারিটি খুলে নিয়ে তဣা ঝিনাইগাতী বাজারে বিক্রি করার বিষয়টি স্বীকার করেছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত কর🔯ে🔜 ঝিনাইগাতী থানা পুলিশের ওসি মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 

অন্যদিকে𒁏 লাশ ময়নাতদন্তের জন্🌠য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে তিনি জানান। 

Link copied!