• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জালে ধরা পড়ল ১০ কেজির রুই ও ১১ কেজির পাঙ্গাস


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১, ০৮:৪৯ পিএম
জালে ধরা পড়ল ১০ কেজির রুই ও ১১ কেজির পাঙ্গাস

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেꦉলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে ১০ কেজি ওজনের একটি রুই ও ১১ কেজি ওজনের একটি পাঙ্গাস মাছ।

বুধবার (২২ সেপ্টেম্বরౠ) বিকেলে দৌলতদিয়া ৬ নম্বর ফেরিঘাট এলাকায় পদ্মা নদীর মোহনা🙈য় নদীতে জাল ফেললে জেলে কালিপদ হালদারের জালে মাছ দুইটি ধরা পড়ে।

পরে সন্ধ্যায় মাছ দুইটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় আনু খার মৎস্য আড়তে আসে। মাছ দুটি ♋উন্মুক্ত নিলামে উঠলে স্থানীয় আড়ৎদার ও মাছ ব্যবসা🐼য়ী মো. চান্দু মোল্লা ২১০০ টাকা প্রতি কেজি দরে ২১ হাজার টাকায় রুই ও ১৪০০ টাকা প্রতি কেজি দরে পাঙ্গাস মাছটি ১৫ হাজার ৪০০ টাকায় কিনে নেন।

চান্দু মোল্লা বলেন, “পদ্মার মাছ এম‌নি‌তেই সুস্বাধু, তারপর য‌দি বড় আকা‌রের হয়। তাহ‌লে তো কথাই নাই। ꧅সব সময় পদ্মার মা‌ছের চা‌হিদা থা&🦹zwnj;কে। বড় বড় ব্যবসায়ী, শিল্পপ‌তিরা ব‌লে রা‌খে। ভাল মাছ পে‌লে তা‌দের দি‌তে। কিন্তু সব সময় তো বড় মাছ পাওয়া যায় না। আজকের মাছ‌টি কেনার স‌ঙ্গে স‌ঙ্গেই কে‌জি‌তে ১০০ টাকা লা‌ভে বি‌ক্রি ক‌রেছি।”

এদিকে রুই মাছ‌টি ২২০০ টাকা꧃ কে‌জি🐈 দ‌রে এবং পাঙ্গাস মাছটি ১৫০০ টাকা দরে ঢাকার এক শিল্পপতি কিনে নেন বলে জানান মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা রোকোনুজ্জামান জানান, পদ্মায় এখন প্রায় প্রতিদিনই এ ধরনের বড় বড় মাছ পাওয়া যাচ্ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুশি। তবে আমরা আগামীতে নদীর এ এলাকায় এ ধরনের বড় বড় মাছের জন্য অভয়াশ্রম গড়ে তোলার চেষ্টা করছি।
 

Link copied!