• ঢাকা
  • মঙ্গলবার, ০৩ সেপ্টেম্বর, ২০২৪, ১৯ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কান্না জড়ানো কণ্ঠে অবসরের ঘোষণা সুয়ারেজের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ১২:৪৯ পিএম
কান্না জড়ানো কণ্ঠে অবসরের ঘোষণা সুয়ারেজের
অবসরের ঘোষণা দিচ্ছেন লুইস সুয়ারেস। ছবি: সংগৃহীত

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা স্ট্রাইকার উরুগুয়ের সুইস সুয়ারেজ। এবার অবসরের ঘোষণা দিয়ে দিলেন সুয়ারেজ। জাতীয় দলের জার্সিতে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়া ৩৭ বছর বয়সী এই তারকা আগামী শনিবার ভোরে 💃প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলের ইতি টানতে যাচ্ছেন।

মঙ্গলবার ভোরে এক সংবাদ সম্মেলনে অবসরের সিদ্ধান্তের কথা কান্না 𝓀জড়ানো কণ্ঠে জানান সুয়ারেজ। তিনি বলেন, ‘হৃদয় ভেঙে যাচ্ছে। তবু জানাচ্ছি, আগামী শনিবারই জাতীয় দলের হয়ে শেষ ম্যাচটি খেলব আমি।’

তিনি আরও বলেন, ‘সৌভাগ্যবশত, আমি আত্মবিশ্বাসী যে, জাতীয় দল থেকে অবসর নিচ্ছি। কারণ, আমি একটি নতুন কোনো জায়গায় যেতে চাই। আমার বয়স ৩৭ বছর। আমি জানি যে পরের বিশ্বকাপে যাওয়া খুব কঠিন। এটা আমাকে অনেক সান্ত্বনা দেয় যে, আমি নিজের ইচ্ছায় অবসর নিতে পারছি। ইনজুরির কারণে আমাকে অবসর নিতে হচ্ছে না। অথবা দল থেকে বাদ পড়ার কারণেꦦ অবসর নিতে হচ্ছে না। শেষ ম্যাচ পর্যন্ত আমি নিজের ১০০ শতাংশ দেব।’

গত জুলাইয়ে কোপা আমেরিকায় কানাডার বিপক্ষে গোল করেছিলেন সুয়ারেজ। তিনি বলেন, ‘চেয়েছিলাম আমার সন্তানরা দেখুক আমি দেশের জার্সিতে বড় কিছু করেছি। শেষ গোলটা ওদের ক🅷াছে খুব আনন্দের ছিল। আমরা ট্রফি জিততে পারিনি। কিন্তু আমার সন্তানেরা খুশি হয়েছিল আমার গোলে।’ ঘরের মাঠে খেলে অবসর নিতে চেয়েছিলেন সুয়ারেজ। সে কারণেই প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি🅰 বেছে নিয়েছেন।

২০০৭ সালে অভিষেকের পর থেকে উরুগুয়ের জার্সিতে এখন পর্যন্ত তিনি খেলেছেন ১৪২টি ম্যাচ। জাতীয় দলের জার্সিতে সর্বাধিক ৬৯টি গোলের রেকর্ডও তার নামের পাশে। ক্লাব ফুটবলে বর্তমাღনে বন্ধু লিওনেল মেসির সঙ্গে খেলছেন আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে। এর আগে বার্সেলোনাতেও একসঙ্গে খেলেছেন তারা।

Link copied!