• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এক বছরের চুক্তিতে সেভিয়াতে ফিরলেন রামোস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ১০:৫২ এএম
এক বছরের চুক্তিতে সেভিয়াতে ফিরলেন রামোস
ছবি: সংগৃহীত

পিএসজির সঙ্গে সের্হিও রামোসের দুই বছরের চুক্তি শেষ হয় এই গ্রীষ্মেই। এরপর ক্লাবটা তার সঙ্গে নতুন চুক্তি করেননি। তাই তিনি ছিলেন ফ্রি এজ🌠েন্ট। ইউরোপের ট্রান্সেফার মার্কেট বন্ধ হয় ২ সেপ্টেম্বর কিন্তু এই স্প্যানিশ ফুটবলার উপযুক্ত ক্লাব খুঁজে পাচ্ছিলেন না। তাই তিনি বিভিন্ন ক্লাবের প্রস্তা🃏ব ফিরিয়ে দিচ্ছিলে। অবশেষে রামোস ছোট বেলার ক্লাব সেভিয়ার প্রস্তাব ফিরিয়ে দিতে পারলেন না। ক্লাবটার সঙ্গে এক বছরের চুক্তি করেছেন ২০১০ বিশ্বকাপ জয়ী এই খেলোয়াড়।

১৮ বছর পর আবারও শৈশবের ক্লাবে ফিরছেন ৩৭ বছর বয়সী এই ডিফেন🤪্ডার। । দুই মৌসুম পর আবারও লা লিগায় দেখা যাবে তাকে। সেভিয়া ছাড়াও রামোসকে দলে নিতে সৌদি আরবের আল ইত্তিহাদ, গালাতাসারে, এফসি পোর্তো ও মেজর লিগ সকারের ক্লাব টাকার বস্তা নিয়ে মাঠে নেমেছিল। কিন্তু রামোস চেয়েছেন নিজের বাড়ির কাছাকাছি থাকতে।

রামোসের সঙ্গে চুক্তির বিষয়ে সেভিয়া জানায়, “সাত বছর বয়সে সের্হিও সেভিয়া এফসি একাডেমিতে যোগ দেয় এবং ১৬ বছর বয়সে রিজার্ভ দলে অভিষেক হওয়ার ൩আগে ধাপে ধাপে এগিয়ে যায় সে। ১৯ বছর বয়সে রিয়া🐟ল মাদ্রিদে চলে যাওয়ার প্রায় দুই দশক পর ঘরে ফিরেছে আমাদের সেন্টার-ব্যাক...।”

২𒉰০০৫ সালে রেকর্ড ট্রান্সফার ফি‍‍`তে সেভিয়া ছেড়ে রিয়াল পাড়ি জমান রামোস। ১৬ বছরের ক্যারিয়ারে মাদ্রিদ জায়ান্টদের হয়ে অসংখ্য শিরোপা জিতেছেন এই ডিফেন্ডার, দিয়েছেন দলকে নেতৃত্ব। ২০২১ সালে চুক্তি নবায়নে ব্যর্থ হওয়ার পর ফ্রি এজেন্ট হিসেবে ফরাসি ক্লাব প♐িএসজিতে যোগ দেন রামোস। ২০২৩ সালে আবারও স্পেনে ফিরলেন এই সাবেক রিয়াল তারকা।

এদিকে সেভিয়া চলতি মৌসুমে লা লিগায় শুরুটা একদমই ভালো করতে ⛦পারেনি। লিগে তিন ম্যাচের তিনটিতেই হেরে পয়েন্ট টেবিলের একদম তলানিতে গিয়ে ঠেকেছে তারা। তবে রামোস ফেরায় যে ত💧াদের ডিফেন্স আগের চেয়ে মজবুত হবে সেটা বলাই যায়।

Link copied!