• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দু-একদিনের মধ্যে ঘোষণা আসবে ওয়ানডে অধিনায়কের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০৫:০৩ পিএম
দু-একদিনের মধ্যে ঘোষণা আসবে ওয়ানডে অধিনায়কের
ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক কে হবেন তা ২-৩ দিনের মধ্যে জানানো হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (৮ আগস্ট) বিসিবির সভা শেষে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস চৌধুরী।
মিরপুরে বসেছে সাবেক-বর্তমান ক্রিকেটারদের মিলনমেলা। বিশ্বকাপ ট্রফিকে ঘিরে দারুণ সময় কেটেছে বোর্ড কর্তা ও ক্রিকেটারদের। এদিন পূর্ব নির্ধারিত  বিসিবি পরিচালনা পর্ষদের জরুরি সভাও অনুষ্ঠিত হয়। ধারণা করা হয়েছিল সে সভায় সিদ্ধান্ত হবে অধিনায়কের ইস্যুতে। আসবে ঘোষণাও।
তবে সভা শেষে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক কে হবেন সেটার দায়িত্ব নিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। তিনি সম্ভাব্য ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করে অধিনায়ক ঠিক করবেন।
গণমাধ্যমকে জালাল আরও বলেন, “ যারা অধিনায়কত্ব করার যোগ্যতায় আছেন তাদের নিয়ে অনেক আলোচনা হচ্ছে। এখনো আমরা সে সিদ্ধান্তে আসতে পারিনি। সম্ভাব্য যারা অধিনায়ক তাদের সঙ্গে এখনো আলোচনা হয়নি। আজকে থেকে আমরা আনুষ্ঠানিকভাবে আলোচনা করব। আমাদের অধিনায়কের তালিকায় সাকিব আল হাসান, লিটন দাস, ও মেহেদী হাসান মিরাজ রয়েছেন।”
তবে প্রথম দফায় যাকে নেতৃত্ব দেয়া হবে তিনি বিশ্বকাপেরও নেতৃত্বে থাকবেন কিনা সে বিষয়েও সিদ্ধান্ত নিতে পারেনি বিসিবি। 
জালাল বলছেন, “প্রথমে এশিয়া কাপের অধিনায়ক নির্বাচন করা হবে। পরে নির্বাচন করা হবে বিশ্বকাপের অধিনায়ক।”
জালাল বলেন, “ ১২ তারিখের মধ্যে এশিয়া কাপের অধিনায়ক আমরা ঘোষণা করব। তারপরে আমরা বিশ্বকাপের অধিনায়ক নিয়ে চিন্তা করব। ”
আগামী ৩০ আগস্ট শুরু হবে এশিয়া কাপ। আর ৫ অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। দুই বড় আসরকে সামনে রেখে ৩২ ক্রিকেটার নিয়ে জুলাইয়ের শেষদিকে প্রস্তুতি ক্যাম্প শুরু করেছিল বিসিবি। সে তালিকা কমিয়ে ২০ বা ২২ জনকে নিয়ে এশিয়া কাপের দল ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন জালাল।
তিনি ব🔯লেন, “এশিয়া কাপের জন্য আমরা আশা করি ২০ অ☂থবা ২২ জনের একটি দলের ঘোষণা দিব। এমনটাই আমাদের পরিকল্পনা আছে।”

Link copied!