• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চুক্তি নবায়ন করছেন না দ্রাবিড়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০৩:৫৪ পিএম
চুক্তি নবায়ন করছেন না দ্রাবিড়
রাহুল দ্রাবিড়ের জায়গায় আসছেন ভিভিএস লক্ষণ। ছবি : সংগৃহীত

তাহলে কি ভারতের ক্রিকেটে সমাপ্তি হতে যাচ্ছে রাহুল দ্রাবিড় অধ্যায়। ভারতীয়🌜 বেশ কিছু গণমাধ্যমের দাবি দেশটির ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি নবায়ন করছেন না ‘দ্যা ওয়াল খ্যাত’ দ্রাবিড়। বিশ্বকাপ পর্যন্তই ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে ཧচুক্তি ছিল রাহুল দ্রাবিড়ের। বিশ্বকাপ ফাইনাল ম্যাচটাই ভারতের ড্রেসিং রুমে দ্রাবিড়ের শেষ ম্যাচ ছিল। 

দ্রাবিড়ের চলে যাওয়ায় রোহিত শর্মাদের নতুন কোচ হতে যাচ্ছেন তারই এক সময়ের সতীর্থ সাবেক ক্রিকেটার ভিভ♓িএস লক্ষণ। যিনি আজ (বৃহস্পতিবার) শুরু হতে যাওয়া ভারত-অস্ট্রেলিয়া সিরিজে ভারতের প্রধান কোচের দায়িত্বে আছেন। এর আগে ভারত-আয়ারল্যান্ড টি-টোয়েন্টি স💯িরিজে অন্তর্বর্তীকালীন প্রধান কোচ ছিলেন লক্ষণ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ভারতের কোচের দায়িত্ব পালন করছেন লক্ষণ। ছবি : সংগৃহীত

বোর্ডের এক সূত্রের মাধ্যমে হিন্দুস্থান টাইমস জানায়, “ভারতের কোচ হওয়ার জন্য ভিভিএস লক্ষণ আগ্রহ দেখিয়েছেন। বিশ্বকাপ চলাকালীন সময় আমদাবাদে গিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের শীর্ষকর্তাদের সঙ্গে আলাপ-আলোচনাও করেন তিনি। ক🍒োচ হিসাবে লক্ষণের সঙ্গে সে দীর্ঘমেয়াদি চুক্তি হতে পারে বোর্ডের।শুধু অস্ট্রেলিয়া সিরিজ নয়, দক্ষিণ আফ্রিকা সফরেও ভারতের কোচ হিসেবে থাকবেন লক্ষণ।”

বিসিসিআইয়ের সেই দ্রাবিড় সম্পর্কে জানিয়েছে, “বিসিসিআইয়ের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে দ্রাবিড় যোগাযোগ করে জানিয়েছেন, পূর্ণ মেয়াদে দলের প্রধান কোচ থাকতে তিনি আর ইচ্ছুক নন। প্রায় ২০ বছর ধরে খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে ছিলেন দ্রাবিড়। কোচ হিসেবেও গত দুই বছরও একই প্রক্রিয়ার মধ্যে দি💟য়ে যেতে হয়েছে, যেটা তিনি আর চাইছেন না। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ💃 হিসেবেই তিনি ঠিক আছেন, এই দায়িত্বে থাকলে তিনি তার শহর বেঙ্গালুরুতেও থাকতে পারবেন।”

অন্য আরেকটি সূত্র টাইমস অফ ইন্ডিয়াকে জানায়, “আইপিএলের কোনো দলের সঙ্গে চুক্তি করতে পারেন দ্রাবিড়। জাতীয় দলের অন্য কোচিং স্টাফরা থাকবেন। তবে যদি লক্🐷ষণ চান তাহলে। না হলে তার কথা মতো আনা হবে কোচিং প্যানেলেও পরিবর্তন।”

দ্রাবিড় ২০২১🅘-এর নভেম্বরে দু’বছরের চুক্তিতে রোহিত শর্মাদের কোচের দায়িত্ব নিয়েছিলেন। তার সময়ে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল, ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেছে। অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ জিতেছিল। তার সময়ে ভারত এশিয়া কাপের ট্রফি জিতেছিল। বড় সফলতা বলতে এটাই ছিল।

Link copied!