• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৃষ্টিতে ভেসে গেল আইরিশ স্বপ্ন, বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১০, ২০২৩, ০৮:৩৬ এএম
বৃষ্টিতে ভেসে গেল আইরিশ স্বপ্ন, বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা

মঙ্গলবার চেমস🐻ফোর্ড মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও আ🔯য়ারল্যান্ড। দ্বিপাক্ষিক এই সিরিজটিতে চোখ ছিল দক্ষিণ আফ্রিকারও। চলতি বছর ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে সরাসরি অংশ নিতে হলে এই সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে হতো আইরিশদের। কিন্তু প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় তাদের সেই স্বপ্ন ভঙ্গ হলো। অন্য দিকে কপাল খুলল প্রোটিয়াদের, আয়ারল্যান্ডকে টপকে সরাসরি বিশ্বকাপে যাচ্ছে তারা, আইরিশদের এখন পেরিয়ে আসতে হবে বাছাইপর্ব।

এদিন বাংলাদেশের দেওয়া ২৪৭ রানের লক্ষ্য তাড়া করতಌে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়☂ে পড়ে আয়ারল্যান্ড। দলীয় ৬৩ রানে হারিয়ে ফেলে তিন উইকেট। এরপর অবশ্য ইনিংসে ১৬.৩ ওভারে নামে বৃষ্টি। তখন তাদের রান ৬৫। এরপর বৃষ্টি আর না থামায় বাংলাদেশ সময় রাত ১২টার দিকে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। বাংলাদেশের হেয় একটি করে উইকেট নেন হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্তদের ব্যাটে ভর দিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ꧑২৪৬ রান তোলে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন মুশফিক। এ ছাড়া শান্ত ৪৪, তৌহিদ হৃদয় ২৭, মেহেদী হাসান মিরাজ ২৭ ও সাকিব আল হাসান ২০ রান করেন♛।

আয়ারল্যান্ডের হয়ে ৬১ রানে ♛৩ উইকেট নিয়েছেন জস লিটল। এ ছাড়া ২টি করে উইকেট নিয়েছেন মার্ক অ্যাডায়ার ও গ্রাহাম হিউম। 

Link copied!